Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

শরীয়তপুরে নতুন শনাক্ত ৬৮

শরীয়তপুর সদর প্রতিনিধি

জুলাই ১৮, ২০২১, ১১:২০ এএম


শরীয়তপুরে নতুন শনাক্ত ৬৮

সারাদেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। তারই ধারাবাহিকতায় শরীয়তপুরেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে।  

জেলা স্বাস্ব্য প্রশাসন কতৃক প্রাপ্ত তথ্য অনুযায়ী রোববার (১৮ জুলাই) জেলায় নভেল করোনা ভাইরাস অথাৎ কোভিট-১৯ এ নতুন করে আরো ৬৮ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং আরো একজন আক্রান্ত রোগী মৃত্যু বরণ করেছেন। জেলায় আজ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩১৯৮ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকাতে প্রেরণ করা হয়েছে ১৪৭৮২ জনের, যার মধ্যে ১৪৪০৫ জনের পরীক্ষার ফলাফল জেলা স্বাস্থ্য বিভাগের নিকট এসে পৌঁছেছে। সমগ্র জেলায় মোট আক্রান্ত রোগীর মধ্যে এ পর্যন্ত ২৪১৭ জন রোগী সুস্থ’ হয়েছে। আক্রান্ত রোগীর মধ্যে এ পর্যন্ত ৩৪ জন মারা গিয়েছে। বর্তমানে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭৪৬ জন। 

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন জানান, শরীয়তপুর জেলায় ২০২০ সালের ১৩ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিলো। এরপর টানা বহুদিন ক্রমাগত ভাবে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পেয়েছে। ইতিপূর্বে কয়েকমাস জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা কিছুটা শিথিল ছিলো কিন্তু বর্তমানে কিছুদিন যাবত আবার আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আজও সমগ্র শরীয়তপুরে নতুন ৬৮জন করোনা রোগী শনাক্ত হয়েছে। শরীয়তপুর জেলার এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩১৯৮ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ১২০৩ জন, জাজিরা উপজেলার ৩১৮ জন, নড়িয়া উপজেলায় ৪১২ জন, ভেদরগঞ্জ উপজেলার ৫১৬ জন, ডামুড্যা উপজেলায় ৩০২ জন এবং গোসাইরহাট উপজেলায় ৪৪৭ জন। 

ইতোমধ্যে শরীয়তপুরে ৩৪  জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে সদর উপজেলায় ৬ জন, জাজিরা উপজেলার ৩জন, নড়িয়া উপজেলার, ১৫জন, ডামুড্যা উপজেলার, ০৩ এবং ভেদেরগঞ্জ উপজেলার ৭ জন এবং গোসাইরহাটে ১জন। জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মধ্যে সুস্থ হয়েছেন মোট ২৪১৭ জন। বর্তমানে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭৪৬ জন। 

আমারসংবাদ/কেএস