Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মোংলায় শ্রমিক ও সাবেক বনদস্যুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

জুলাই ১৮, ২০২১, ১২:৩০ পিএম


মোংলায় শ্রমিক ও সাবেক বনদস্যুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ঈদুল আজহা উপলক্ষে মোংলা বন্দর জেটিতে কর্মরত প্রায় এক হাজার শ্রমিক ও কর্মচারীর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন। 

রোববার (১৮ জুলাই) দুপুরে বন্দর কর্তৃপক্ষের প্রশাসনিক ভবনের সামনে শ্রমিক ও কর্মচারীদের হাতে এ খাদ্যসামগ্রী তুলে দেন বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মাদ মুসা। 

এসময় মোংলা সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ও বাগেরহাট চেম্বারের সভাপতি শেখ লিয়াকত হোসেন লিটন, মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান, পরিচালক (ট্রাফিক) মোঃ মোস্তফা কামালসহ সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

এর আগে সকাল সাড়ে ১০টায় বন্দরের পিকনিক কর্ণার সংলগ্ন ফুয়েল জেটি এলাকায় সুন্দরবনে দস্যুতা ছেড়ে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসা সাবেক বনদস্যুদের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে র‌্যাব-০৮। 

এসময় স্থানীয় ৬০ জন সাবেক দস্যু পরিবারের হাতে উপহার স্বরুপ চাল, ডাল, আলু, পেয়াজ, সেমাই, চিনি, সয়াবিন তেল ও নগদ টাকা তুলে দেন র‌্যাব-০৮ এর উপ অধিনায়ক মেজর মোহাম্মদ মিজানুর রহমান। 

২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত র্যাবের মাধ্যমে সুন্দরবনের ২৭টি দস্যু বাহিনীর ২শ ৮৪ জন সদস্য আত্মসমর্পণ করেন। তার মধ্যে মোংলার ছিলেন ৬০ জন। দস্যুদের আত্মসমর্পণের পর ২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন।

আমারসংবাদ/এআই