Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

মির্জাপুরে বিধিনিষেধ অমান্য করে কোরবানির পশুর হাট

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

জুলাই ১৮, ২০২১, ০৩:২৫ পিএম


মির্জাপুরে বিধিনিষেধ অমান্য করে কোরবানির পশুর হাট

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার তরফপুর ইউনিয়নের চকবাজার ও কদমা বাজারে কঠোর বিধিনিষেধের মধ্যেও পশুর হাট বসেছে। রোববার (১৮ জুলাই) দুপুর থেকেই এ হাট বসেছে। 

সরজমিনে দেখা গেছে, উপজেলার চকবাজার এলাকায় রাস্তা দখল করে একটি পশুর হাট বসেছে। এছাড়াও কদমাবাজারে বসেছে আরেকটি পশুর হাট। তবে ওই দুই হাটের কোন অনুমোদন নেই বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন। স্থানীয় প্রভাবশালীরা নিজস্ব উদ্যোগে হাটগুলো পরিচালনা করছেন বলে জানা গেছে।
হাটের ব্যাপারে তরফপুর ইউপি চেয়ারম্যান সাঈদ আনোয়ারের মুঠোফোনে বার বার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।

সূত্র মতে, উপজেলায় স্থায়ী ও অস্থায়ী মিলে ১০টি এলাকায় পশু ক্রয়-বিক্রয়ের কথা রয়েছে। কিন্তু বিধিনিষেধ অমান্য করে দুই এলাকায় পশুর হাট বসাতে সরকার যেমন রাজস্ব হারাচ্ছে অপরদিকে অবৈধহাটগুলোতে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে অতিমাত্রায়। অপরদিকে উপজেলার ফতেপুর স্কুল মাঠে আয়োজিত পশুর হাটে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ মিয়াকে হাটে আসা ক্রেতা-বিক্রেতাদের মাঝে মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করতে দেখা গেছে। 

মির্জাপুর থানার ওসি (তদন্ত) মো. গিয়াস উদ্দিন পিপিএম বলেন, উপজেলায় প্রত্যেকটি অনুমোদন প্রাপ্ত পশুর হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণসহ সার্বিক নিরাপত্তার জন্য পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান জানান, উপজেলায় স্থায়ী হাটের পাশাপাশি ৯-১০ টি স্থানে অস্থায়ী হাট বসানোর অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এর বাইরে যদি কেউ হাট বসায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/কেএস