Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সিলেটে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৬

সিলেট প্রতিনিধি 

জুলাই ১৯, ২০২১, ০৮:২০ এএম


সিলেটে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৬

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫৭৮ জনে দাঁড়াল। একই সঙ্গে নতুন করে আরও ৪৮৬ জনের দেহে এ ভাইরাস শনাক্তের খবর দিয়েছে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়। 

সোমবার (১৯ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে জানানো হয়, একইদিন সুস্থ হয়েছেন ২৭৮ জন।

এতে আরও বলা হয়, এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ৫২১ জন। এদের মধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ৮৩৫ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৬৯৫ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৮২১ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৪০৯ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৭৬১ জন।

নতুন শনাক্ত হওয়া ৪৮৬ জন করোনা আক্রান্ত রোগীর ২২০ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৪১ জন, হবিগঞ্জের ৫৭ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ১০৭ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬১ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে। 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া সাত জনের মধ্যে ৬ জন সিলেট জেলার ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫৭৮ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৬৪ জন, সুনামগঞ্জে ৪২ জন, হবিগঞ্জে ২৭ জন, মৌলভীবাজারের ৪৪ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।

অন্যদিকে সিলেট বিভাগে নতুন করে আরও ২৭৮ জন সুস্থ হয়ে উঠেছেন। এদের মধ্যে ১৩৪ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ২১ জন সুনামগঞ্জে, ৩১ জুন হবিগঞ্জে, ৪২ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এদিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও ৫০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। 

এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৬ হাজার ৭৫১ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ৩০৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৭১ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ২৯১ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৬২ জন ও ওসমানী হাসপাতালে ১১৯ জন।

আর আজ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৪৩ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩০৭ জন, সুনামগঞ্জে ৪৫ জন, হবিগঞ্জে ৬০ জন ও মৌলভীবাজারে ৩১ জন ভর্তি রয়েছেন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ১১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সিলেট ১৫, সুনামগঞ্জ ৪১, হবিগঞ্জ ৩৫ ও মৌলভীবাজার জেলায় ২৬ জন রয়েছেন।

আমারসংবাদ/কেএস