Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

লোহাগাড়ায় শেষ সময়ে জমে উঠেছে কোরবানি পশুর হাট

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

জুলাই ১৯, ২০২১, ১১:২০ এএম


লোহাগাড়ায় শেষ সময়ে জমে উঠেছে কোরবানি পশুর হাট

পবিত্র ঈদুল আজহা দুয়ারে কড়া নাড়ছে। মুসলমানদের সর্ববৃৎ এই ধর্মীয় উৎসবকে ঘিরে সারাদেশে এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। অন্যান্য বছরের মতো এবারও চট্টগ্রামের লোহাগাড়ায় শেষ সময়ে জমে উঠেছে কোরবানি পশুর হাট।

সোমবার (১৯ জুলাই) উপজেলার সর্ববৃৎ চুনতি ডাকবাংলো, শাহপীর এবং এর আগের দিন, পদুয়া তেওয়ারীহাট, পুটিবিলা এমচর হাট ও বড়হাতিয়ার মগদীঘি পাড়ের অস্থায়ী কোরবানি পশুর হাটে জমজমাট পশু কেনাবেচা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, অস্থায়ী কোরবানি পশুর হাটগুলোতে মানুষের ভিড় বেড়েছে। পাশাপাশি বিগত হাটের তুলনায় বিক্রিও বেড়েছে। প্রত্যেকটি হাটে চাহিদার তুলনায় পর্যাপ্ত পশু নিয়ে বসেছেন বিক্রেতারা। প্রতিবেশী দেশগুলো থেকে গরু না আসাতে পশু হাট দেশীয় গরুর দখলে রয়েছে। ক্রেতাদের চাহিদাও দেশীয় গরুর প্রতি। পাশাপাশি মহিষ, ছাগলও ছিল পর্যাপ্ত পরিমাণে।

মোহাম্মদ আরফাত বলেন, শুরুতে দেশীয় গরুর দাম কিছুটা কম ছিলো। পশুর হাটে বাইরের দেশের গরু না আসাতে দেশীয় গরুর কদর বেড়েছে। ফলে দিনে দিনে দামও বাড়ছে। 

ডাকবাংলো হাটের ইজারাদার আবদুর রশীদ জানান, শেষ সময় হওয়ায় গত হাটের তুলনায় এ হাটে কোরবানির পশু কেনাবেচা ভালো হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ বলেন, কোরবানি পশুর হাটে চাঁদাবাজ, ছিনতাইরোধে পুলিশের একটি টিম দায়িত্ব পালন করছে, যাতে সকলেই নিরাপদে পশু কেনাবেচা করতে পারেন। 

আমারসংবাদ/এআই