Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়িতে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মতবিনিময় সভা

খাগড়াছড়ি প্রতিনিধি

জুলাই ২৩, ২০২১, ০৮:৪৫ এএম


খাগড়াছড়িতে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মতবিনিময় সভা

পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় করোনাভাইরাস প্রতিরোধে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যােগে সরকারের দেয়া ১৪দিনের  কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৩ জুলাই) সকাল ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে করোনাভাইরাস প্রতিরোধে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো:হেদায়েত উল্যাহ'র সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন-মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:রফিকুল ইসলাম, খাগড়াছড়ি জেলা প্রশাসন কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো:মেহেদী হাসান শাকিল,  মাটিরাঙ্গা জোনের ক্যাপ্টেন  অলী আহমেদ ,মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী,উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রহিমা আক্তার মাটিরাঙ্গা পৌর প্যানেল মেয়র মোহাম্মদ আলী,গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: ফারুক হোসেন লিটন, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গনি, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:হুমায়ন কবির,বর্নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:আলী আকবর, বিজিবির নায়েক সুবেদার মো:রফিক, মাটিরাঙ্গা বাজার কমিটির সাধারন সম্পাদক মো:কামরুল ইসলাম, কুইক রেন্সপনস টিমের উপজেলা প্রধান সমন্বয়ক মো:দেলোয়ার হোসেন রিপন, উপজেলা কুইক রেন্সপনস টিমের সমন্বয়ক মো:সাইফুল  ইসলাম রানা সহ সুশীল সমাজের নেতৃবৃন্দ। 

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা)মো:হেদায়েত উল্যাহ বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের দেওয়া ১৪দিনের লকডাউনে    কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে প্রশাসনের পাশাপাশি মাঠে সেনাবাহিনী, বিজিবি,পুলিশ কাজ করছে। 

সবাই সরকারের আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহবান জানিয়ে তিনি সকলকে করোনাভাইরাস থেকে রক্ষার জন্য স্বাস্হ্যবিধি মেনে মাস্ক পরিধান সহ বিনা প্রয়োজনে কেউ যেন বাজারে না আসার পরামর্শ দেন। কেউ আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্হা গ্রহণ করা হবে।

এদিকে বিধিনিষেধ মেনে বন্ধ রয়েছে মাটিরাঙ্গা উপজেলায় শপিংমল, মার্কেট সড়ক যোগাযোগ। তবে কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রয় করতে পারবে।

অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মরদেহ দাফন, সৎকার ইত্যাদি) বাড়ির বাইরে না যাওয়ার জন্য অনুরোধ জানিয়েছে উপজেলা প্রশাসন। নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করা হয়েছে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে আছেন উপজেলা নির্বাহী অফিসার/ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও।

আমারসংবাদ/এআই