Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

হরিরামপুরে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে নৌভ্রমণে চলছে অশ্লীল নৃত্য

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি: 

জুলাই ২৩, ২০২১, ০২:৪৫ পিএম


হরিরামপুরে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে নৌভ্রমণে চলছে অশ্লীল নৃত্য

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় সরকারি বিধিনিষেধ অমান্য করে বিভিন্ন এলাকায় পদ্মাপাড়ে মানুষের উপচে পড়া ভীড় দেখা গেছে। এছাড়া ট্রলারে গাদাগাদি করে ভ্রমণ এবং উচ্চশব্দে সাউন্ডবক্সে অশ্লীল গান বাজিয়ে অশ্লীল নৃত্য প্রদর্শন করতেও দেখা গেছে।

শুক্রবার (২৩ জুলাই) ভোর ৬টা থেকে অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না-এমন নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তা অমান্য করে পদ্মাপাড়ে মানুষের ঢল নেমেছে।

সরজমিনে শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বাহাদুরপুর, রামকৃষ্ণপুর, কুশিয়ারচর ও আন্ধারমানিক পদ্মাপাড়ে হাজারো মানুষের ভীড় লক্ষ্য করা গেছে। লোকজনের আগমনে এসব জায়গায় বসেছে অস্থায়ী চটপটি, ফুচকা, বাদাম, ঝালমুড়িসহ বিভিন্ন খাদ্যদ্রব্যের দোকান।

[media type="image" fid="133843" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

পদ্মাপাড়ে ঘুরতে আসা বেশিরভাগ মানুষের মুখে ছিলো না মাস্ক, ছিলো না স্বাস্থ্যবিধি মানার বালাই। এ ব্যাপারে কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, পরিবার নিয়ে একটু সময় কাটাতে এসেছেন পদ্মাপাড়ে।

এছাড়াও সরজমিনে ইছামতি ও পদ্মা নদীর বিভিন্ন অংশে অন্তত ১০টি ট্রলারে করে লোকজনকে নৌ-ভ্রমণ করতে দেখা গেছে। প্রতিটি ট্রলারে অন্তত ৫০-৯০ জন করে যাত্রী ছিলো। এদের কারো মুখেই ছিলো না মাস্ক। মানা হচ্ছিলো না স্বাস্থ্যবিধি। এছাড়াও, ট্রলারে উচ্চ শব্দে সাউন্ড বক্সে বিভিন্ন অশ্লীল গান বাজানোসহ চলছে অশ্লীল নৃত্যেরও প্রতিযোগিতা।

কুশিয়ারচর পদ্মাপাড়ে বাদাম বিক্রি করছিলেন সন্দীপ হালদার। মাস্ক পরার ব্যাপারে তিনি বলেন, মাস্ক পকেটে আছে।

পদ্মাপাড়ে ঘুরতে আসা দোলন বলেন, মাস্ক বাড়িতে আছে, আনি নাই। আমরা করোনা দেইখা ভয় পাই না, লকডাউন দেখে ভয় পাই।   

জানতে চাইলে আমিনুল বলেন পদ্মাপাড়ে ঘুরতে এসেছি। মাস্কের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, মাস্ক আনতে ভুলে গেছি।

এপ্রসঙ্গে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, আমরা বিকাল সাড়ে তিনটা পর্যন্ত মাঠে ছিলাম। সকালে নৌভ্রমণের জন্য প্রস্তুতি নেওয়া কয়েকটি ট্রলারের লোকজনকে ছত্রভঙ্গ করে দিয়েছি। এছাড়া পুলিশকে এখনি ব্যবস্থা নিতে বলে দিচ্ছি।

আমারসংবাদ/এমএস