Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

লালমোহনে মেঘনার তীরে পর্যটকদের ঢল

এম এ হান্নান, লালমোহন (ভোলা): 

জুলাই ২৩, ২০২১, ০৩:০৫ পিএম


লালমোহনে মেঘনার তীরে পর্যটকদের ঢল

চারদিকে সবুজের হাতছানি, প্রকৃতির নির্মল বাতাস আর নদীর উত্তাল ঢেউ উপভোগ করতে লালমোহনের মেঘনা তীরে ঢল নেমেছে পর্যটকদের। দুর-দুরান্ত থেকে ছুটে আসছেন বিনোদনপ্রিয় শত শত মানুষ। শহরের কোলাহল পেরিয়ে একটু বিনোদনের আশায় তারা ভীড় জমাচ্ছেন মঙ্গল সিকদার ঘাটে। 

ঈদের ছুটিতে কেউ পরিবার-পরিজন নিয়ে কেউবা বন্ধুদের নিয়ে চলে এসছেন নান্দনিক এই স্পটে। আড্ডা-ঘুরে বেড়ানো আর ছবি তুলে সময় কাটাচ্ছেন কেউ কেউ। নৌকা-ট্রলার বোর্ট নিয়েও মেঘনায় ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ।

লালমোহন উপজেলা সদর থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে মেঘনার কোলঘেষা এ স্পটটি ভ্রমণপিপাসুদের নজর কাড়ে। তাই  অবসর সময় পার করতে প্রকৃতির কাছেই ভিড়ছেন তারা। 

জানা গেছে, গত কয়েকদিনের কঠোর বিধিনিষেধের কারণেই অনেকেই ঘর থেকে বের হননি।  এখন সময় পেয়ে মেঘনা পাড়ে বেড়াতে আসছেন তারা।

ঘুরতে আসা আশাদ মাহমুদ বলেন, আমরা ৭/৮ জন বন্ধু মিলে ঘুরতে আসলাম মেঘনার পাড়ে। আমরা সবাই লালমোহন বাজারে ব্যবসা করি। ব্যবসার কারণে ঘুরতে আসা হয় না। ঈদের সময় দোকানপাট বন্ধ থাকার কারণে বন্ধুরা মিলে ঘুরতে আসলাম। নৌকা দিয়ে নদীতে ঘুরলাম। অনেক দিন পর ভালোই লাগলো।

ঘুরতে আসা পর্যটক সোহেল ও মনির জানান, বিনোদনপ্রিয় মানুষের প্রিয় স্থান মঙ্গলসিকদার। আমরাও প্রকৃতির সৌন্দর্য দেখতে ছুটে এসছি। এখানে এসে অনেক ভালো লাগছে। 

পর্যটক পিয়াস স্ত্রী ও বাচ্চা নিয়ে ঘুরতে আসছে। তিনি বলেন, অনেক দিন হলো করোনার কারণে পরিবার নিয়ে ঘুরতে যাওয়া হয় না। এখন পরিবার নিয়ে মেঘনার পাড়ে ঘুরতে আসলাম। অনেক দিন পর একটু শান্তি পেয়েছি। 

এদিকে ঘুরতে আসা মানুষদের মধ্যে অনেকেই স্বাস্থ্যবিধি মানলেও অনেকেই আবার স্বাস্থ্যবিধি না মানার বিষয়ে কিছুটা উদাসীন। এতে করোনা সংক্রমনের ঝুঁকিও রয়েছে। তবে সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলে এমন দাবি আগত মানুষদের। 

মঙ্গলশিকদার মেঘনা নদীর তীরে ভ্রমণ পিপাসু মানুষের ঢল

আমারসংবাদ/এমএস