Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

রামেক হাসপাতালে আরও ১৪ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

জুলাই ২৫, ২০২১, ০৪:৫৫ এএম


রামেক হাসপাতালে আরও ১৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে আটজন পুরুষ ও ছয় জন নারী। আট জনের বাড়ি রাজশাহীতে, একজন চাঁপাইনবাবগঞ্জ, একজন নাটোর, তিন জন পাবনা ও একজনের বাড়ি চুয়াডাঙ্গায়। 

রোববার (২৫ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মৃতদের ১০ জন কোভিড-১৯ পজিটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনায় মারা যাওয়া ১০ জনের মধ্যে সাত জনের বাড়ি রাজশাহীতে এবং একজন করে তিন জন চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনার বাসিন্দা।'

শামীম ইয়াজদানী আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ৮৮ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ৪৪৬টি নমুনা পরীক্ষা করে ১৩৫ জনকে শনাক্ত করা হয়েছে। 

এরমধ্যে রাজশাহীর ৯৬টি নমুনা পরীক্ষা করে ৪০ জন, নাটোরের ৮৭টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, নওগাঁর ১০৩টি নমুনা পরীক্ষা করে ৪৯ জন এবং জয়পুরহাটের ১০৬টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৪৫ দশমিক শূন্য সাত শতাংশ, নওগাঁয় ৪৭ দশমিক ৫৭ শতাংশ, নাটোরে ১৭ দশমিক ২৪ শতাংশ ও জয়পুরহাটে ১৯ দশমিক ৩৮ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, রামেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫০ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ৫০ জন। এর আগে ৫১৩টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৪১৯ জন। নতুন ভর্তিসহ বর্তমানে মোট ৪১৬ জন চিকিৎসা নিচ্ছেন।

আমারসংবাদ/এআই