Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

লামায় ন্যায্যমূল্যের চাল ও আটা বিক্রি শুরু 

লামা (বান্দরবান) প্রতিনিধি 

জুলাই ২৫, ২০২১, ০১:০০ পিএম


লামায় ন্যায্যমূল্যের চাল ও আটা বিক্রি শুরু 

বান্দরবানের লামা পৌর এলাকায় ন্যায্যমূল্যের ওএমএস'র চাল ও আটা বিক্রি শুরু করা হয়েছে। 

রোববার (২৫ জুলাই) সকালে ৩ ওয়ার্ডে (বাজার পাড়া) বাসু পালিত এর ডিলারের অনুষ্ঠানিকভাবে সারা দেশের মত উদ্বোধন করা হয়েছে বিশেষ ওপেন মার্কেট সেল (ওএমএস) কার্যক্রম।

সূত্রে জানায়, খাদ্য অধিদফতর থেকে ২৫ জুলাই থেকে ৭ আগস্ট (শুক্রবার ছাড়া) পর্যন্ত মোট ১২ দিন পর্যন্ত ওএমএসের বিশেষ কার্যক্রমের আওতায় চাল ও আটার বরাদ্দ বিভাজনের প্রস্তাব পাঠালে খাদ্য মন্ত্রণালয় তা অনুমোদন দেয়। কর্মসূচিতে ৬টি দোকানে ডিলারের মাধ্যমে খোলা বাজারে চাল ও আটা বিক্রি হচ্ছে। সাপ্তাহিক শুক্রবার ছাড়া আগামী ৭ আগস্ট পর্যন্ত যথাযথ স্বাস্থ্য বিধি মেনে এই কার্যক্রমের আওতায় চাল ও আটা বিক্রি করা হবে। এক্ষেত্রে প্রতিকেজি চাল ৩০ টাকা এবং প্রতিকেজি আটা ১৮ টাকায় বিক্রি হবে।

আরও প্রথম দিন পৌরসভা এলাকার বাজার পাড়া, চেয়ারম্যান পাড়া ও গজালিয়া বাস স্টেশনে এবং দ্বিতীয় দিন কলিঙ্গাবিল, মধুঝিরি ও লাইনঝিরিতে ডিলাররা এসব বিক্রি করবেন। প্রতি ডিলার দৈনিক দেড় টন করে চাল এবং এক টন করে আটা বরাদ্দ পাবেন। সিডিউল মোতাবেক প্রতি একদিন পর পর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্ব স্ব দোকানে এসব বিক্রি করবেন  ডিলারগণ।

আজ সকালে বিক্রি উদ্বোধনকালে উপস্থিত ছিলেন- লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশিদ, পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, নবাগত এসিল্যান্ড মোঃ শাহজাহান, ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন,ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সাইফুদ্দিন প্রমূখ।

আমারসংবাদ/কেএস