Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

গুজব ছড়ানোর দায়ে সিলেটে ৭ ভূয়া সাংবাদিক গ্রেপ্তার

সিলেট প্রতিনিধি 

জুলাই ২৫, ২০২১, ০৩:২০ পিএম


গুজব ছড়ানোর দায়ে সিলেটে ৭ ভূয়া সাংবাদিক গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে ভুয়া সাংবাদিকসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯। সিলেটের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে র‌্যাবের সাইবার মনিটরিং টিম। 

রোববার (২৫ জুলাই) সন্ধ্যায় র‌্যাব-৯ এর এএসপি (মিডিয়া) সোমেন মজুমদার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। 

গ্রেপ্তারকৃতরা হলেন- সিলেটের গোলাপগঞ্জ উপজেলার তুরুগাও এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে মো. আশফাকুর রহমান, সিলেটের শাহপরাণ থানাধীন পীরেরচক গ্রামের মৃত উস্তার আলীর ছেলে আলা উদ্দিন আলাল, একই উপজেলার মজিদপুর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে রেজা হোসাইন, আওই (বানীড়গ্রাম) এলাকার মোবারক আলীর ছেলে সোহেল আহমদ, বাঘীরঘাট এলাকার মৃত আশাব আলীর ছেলে আবুল কাশেম, সিলেটের মহানগর  পুলিশের মোগলাবাজার থানাধীন কুচাই এলাকার ইউনুছ আলীর ছেলে রাজন আহমদ ও এয়ারপোর্ট থানাধীন আটপিয়ারী গ্রামের আলতাফ হোসেনের ছেলে মোক্তার হোসেন মান্না। 

র‌্যাব কর্মকর্তা সোমেন মজুমদার জানান, গত ২২ জুলাই রাতে গ্রেপ্তারকৃতরা সিলেটে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের ক্যাম্পে আগুন লেগেছে বলে ফেসবুকে গুজব ছড়ায়। এতে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় গুজব রটানোকারীদের গ্রেপ্তার করতে অভিযানে নামে র‌্যাবের সাইবার মনিটরিং টিম। পরে সিলেটের বিভিন্ন স্থান থেকে তাদের শনাক্ত করে গ্রেপ্তার করা হয়। 

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা গুজব ছড়ানোর কথা স্বীকার করেছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে এসএমপির শাহপরাণ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু হয়েছে বলে জানান তিনি।

আমারসংবাদ/কেএস