Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

দেড় বছরে  ৭০ হাজার পণ্য ডেলিভারী করেছে আদীয়ান মার্ট

নিজস্ব প্রতিনিধি

জুলাই ২৮, ২০২১, ০৮:৫০ এএম


দেড় বছরে  ৭০ হাজার পণ্য ডেলিভারী করেছে আদীয়ান মার্ট

মাত্র দেড় বছরে  অনলাইন প্লাটফর্মের মাধ্যমে ৭০ হাজার প্রোডাক্ট ডেলিভারী করেছে আদীয়ান মার্ট। কর্মসংস্থানের সৃষ্টি করেছে ১'শ পরিবারের। অল্প সময়ের মধ্যে আরও ৫হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করতে চায় প্রতিষ্ঠানটি।

বুধবার (২৮ জুলাই) এমনটিই একান্ত আলাপ চারিতায় জানালেন, চুয়াডাঙ্গার তরুন উদীয়মান ই-কমার্স ব্যবসায়ী ও আদীয়ান মার্টের প্রতিষ্ঠাতা জোবায়ের সিদ্দিক। 

তিনি আমার সংবাদকে জানান, ৩ জন মিলে ১০লাখ টাকা মুলধন নিয়ে ২০২০ সালের শুরুতে যাত্রা শুরু আদীয়ান মাটকে নিয়ে। সহ-ধর্মীনি ফারজানা আক্তারের ভালবাসার হাত ধরে ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবসে অনুমতি প্রাপ্ত পাই প্রতিষ্ঠানটির। অবশ্য অনুমতি (লাইসেন্স) পেতে দু-কোটি টাকা ব্যাংক স্থিতি দেখাতে হয়। শুরু হয় স্বপ্ন ডানায় ভর করে স্বপ্নের অনলাইন রাজ্যে পাখা মেলে উড়া। প্রায় ২০দিন পর্যন্ত কোন প্রোডাক্টটের অর্ডার না পেয়ে কপালে চিন্তার ভাঁজ পড়া দেখে আমার স্ত্রী ফারজানা আক্তার সাহস দিয়ে বলেন, টেনশন নিও না। দেখই না আর কটা দিন। ঠিক তার পরের দিনেই ২০টি প্রোডাক্টটের ডেলিভারী অর্ডার পায়। শুরু হলো স্বপ্নের সফল বাস্তবায়ন। এভাবে অনলাইন দুনিয়ায় শুরু হলো আদীয়ান মাট নামক নৌকায় ভর করে আমাদের পথচলা। 

মাস খানেক ধরে প্রতিদিনই ২০-৩০টি করে প্রোডাক্ট ডেলিভারীর অর্ডার পেতে থাকি। বাড়তে থাকে প্রোডাক্ট ডেলিভারীর অর্ডার। এভাবে ১বছর ৬মাসে ৭০ হাজার প্রোডাক্ট ডেলিভারী সফল ভাবে সম্পন্ন করতে সমর্থ হয় আমার আদীয়ান মাট। কর্ম সংস্থান সৃষ্টি হয় ১ শ'ত বেকার তরুন-তরুনীর। যার মধ্যে অফিসিয়াল স্টাফ ৬০জন ও অফিসের বাইরে নিজ নিজ বাড়িতে বসে আয় করে আরো ৪০জন।
প্রতিষ্টানটির চেয়ারপারসন ফারজানা আক্তার বলেন, আদীয়ান মার্টের কলেবর বৃদ্ধির মাধ্যমে রাইড শেয়ারিং, ফুড ডেলিভারী সহ কৃষি প্রোডাক্ট ডেলিভারী মাধ্যমে ই-কর্মাসকে সাধারন মানুষের দোর গোড়ায় আনার মহাপরিকল্পনা করা হচ্ছে। যেখানে ৫ হাজার শিক্ষিত বেকার তরুন-তরুনীর কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

আদীয়ান মার্টের চীফ এক্সিকিউটিভ অফিসার মাহামুদ সিদ্দিক বলেন, মহাপরিকল্পনার অংশ হিসেবে প্রথমে আমরা ৮টি বিভাগীয় শহরে ডেরিভারী পয়েন্ট তৈরী করবো। ইতি মধ্যেই কাজ অনেকটা এগিয়ে গেছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলা ও উপজেলায়  আদীয়ান মাটের ডেলিভারী পয়েন্ট তৈরী করা হবে।

বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও তার সুযোগ্য পুত্র  সজিব ওয়াজেদ জয়ের হাত ধরে জিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে চুয়াডাঙ্গার এ তরুন যুবক জোবায়ের সিদ্দিক চুয়াডাঙ্গার মতো একটি মফস্বল জেলায় যে কর্মযজ্ঞ শুরু করেছে তা প্রশংসার দাবী রাখে। যা চুয়াডাঙ্গা তথা বাংলাদেশের গ্রামীন অর্থনীতিতে ইকিবাচক প্রভাব ফেলবে।


আমারসংবাদ/ইএফ