Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মেহেরপুরে ঋণের কিস্তি আদায় করায় জরিমানা

মেহেরপুর প্রতিনিধি 

জুলাই ৩০, ২০২১, ১২:৪৫ পিএম


মেহেরপুরে ঋণের কিস্তি আদায় করায় জরিমানা

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে চলছে কঠোর লকডাইন। কঠোর লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে প্রান্তিক জনগোষ্ঠির কাছ থেকে ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় করার অপরাধে এনজিও প্রতিষ্ঠান আর আর এফ মেহেরপুর শাখাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরের দিকে শহরের ওয়াবদা রোডস্থ্য আর আর এফ এর জোন অফিসে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলাম। এ সময় আর আর এফ থেকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলার সার্বিক পরিস্থিতি বিবেচনা করে গত ২৩ জুলাই গণবিজ্ঞপ্তি জারি করেন জেলা প্রশাসক। ওই বিজ্ঞপ্তিতে বিধিনিষেধ চলাকালীন সকল এনজিও কে ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু আর আর এফ সরকারি এই নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউন চলাকালে এ পর্যন্ত ১০ লক্ষ ৮৭ হাজার টাকা আদায় করেছে এমন গোপন সংবাদে মেহেরপুর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলামের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় আর আর এফ'এর জোন অফিসে অভিযান চালানো হয়। এ সময় ঋণের কিস্তি আদায়ের বিষয়টি সত্যি প্রমাণিত হওয়ায় রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ এর ২৫ (২) ধারায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আমারসংবাদ/কেএস