Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

কঠোর লকডাউনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মানুষের ঢল

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি:  

জুলাই ৩১, ২০২১, ১০:১০ এএম


কঠোর লকডাউনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মানুষের ঢল

ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কঠোর লকডাউনের নবম দিন আজ। সকাল থেকে জীবিকার তাগিদে ঢাকা মুখী মানুষের ঢল নেমেছে। স্বাস্থ্য বিধি উপেক্ষা করে গাদাগাদি করে ছুটছে কর্মস্থলে মানুষ।

সরেজমিনে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল বাসস্ট্যান্ড দরিরামপুর এলাকায় কঠোর লকডাউন উপেক্ষা করে ট্রাক, পিকআপ, কাভার্ড ভ্যান গাড়ীতে জীবনের ঝুঁকি নিয়ে চাকরি বাঁচাতে নারী, পুরুষ ছুটছে কর্মস্থলে।

আগামীকাল রবিবার রপ্তানিমুখী কলকারখানা খোলবে। তাই ঈদে বাড়ি আসা শ্রমিক ছুটছেন কর্মস্থলে। সরকার ঘোষিত কঠোর লকডাউন আগামী ৫ আগস্ট পর্যন্ত। এসময় বন্ধ থাকবে সকল গণপরিবহন। হঠাৎ রপ্তানিমুখী কলকারখানা খুলে দেওয়ায় মহাসড়কে বেড়েছে কর্মমুখী মানুষের পদচারণা। তারা কর্মস্থলে ফিরার জন্য বেছে নিয়েছে মালবাহী ট্রাক, লেগুনা, পিকআপ, কাভার্ড ভ্যান ইত্যাদি পরিবহন। আইন অমান্য করে দু একটি বাস চলতেও দেখা গেছে মহাসড়কে।

দরিরামপুর বাসস্ট্যান্ডে যাত্রী রোকেয়া বেগমের সাথে কথা বললে তিনি জানান, কোরবানির ঈদে বাড়িতে আসছিলাম। গার্মেন্টস বন্ধ ছিল কাল থেকে গার্মেন্টস খোলা তাই ঢাকার উদ্দেশে রওনা হয়েছি। আজকে না গেলে কাল অফিস করতে পারবো না; পরে চাকরি চলে যাবে। বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়ে ট্রাকে উঠেছি। ভাড়া অনেক বেশি তারপরও জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে যাচ্ছি।

আরেক যাত্রী সাইফুল আলম জানান, ঈদের সময় ডাবল টাকা ভাড়া দিয়ে বাড়িতে মা-বাবার সাথে ঈদ করতে আসছি। ঈদের পর লকডাউনের কারণে ঢাকা যেতে পারি নাই। সরকার ৫ তারিখ পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন। আবার লকডাউন শেষ হবার আগেই কল কারখানা খুলে দিয়েছেনক। পরিবহন ছাড়া এত মানুষ কি করে কর্মস্থলে পৌঁছাবে। দেখেন এত লোক আজ সারা রাতে ঢাকা পৌছাতে পারবে কিনা জানি না। ট্রাকে জিবনের ঝুঁকি নিয়ে উঠেছি। তারপরও ভাড়া চারগুণ বেশি।

আমারসংবাদ/এমএস