Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বরিশাল বিভাগে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

জহির খান, বরিশাল

আগস্ট ২, ২০২১, ০৬:০৫ এএম


বরিশাল বিভাগে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩১ জন মৃত্যুবরণ করেছেন।

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আরও ৭৯৮ জন আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছেন বরিশাল জেলার বাসিন্দারা। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৬২৭ জন। 

তথ্য নিশ্চিত করে সোমবার (২ আগস্ট) বেলা ১১টার দিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় ভাইরাসটির উপসর্গ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করে আরও ১৮ জন এবং করোনায় আক্রান্ত হয়ে আরও ৫ জন মৃত্যুবরণ করেছেন। 

এছাড়া বিভিন্ন জেলা-উপজেলা হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে আরও ৮জন মারা গেছেন। তাদের মধ্যে বরিশালে ৪ জন, পটুয়াখালীর ২ জন, ভোলায় ৬ জন ও পিরোজপুরে একজন রয়েছেন। এনিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৪৮৭ জনে দাঁড়িয়েছে। 

তিনি আরও জানান, ভাইরাসটিতে নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি বরিশাল জেলায় ২৮২ জন। এনিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৪১৫ জনে। এরপর ভোলায় নতুন ১৬০ জন সহ ৪ হাজার ৬৪ জন, পটুয়াখালীতে নতুন ১২৯ জন সহ মোট ৪ হাজার ৫৪৬ জন, বরগুনায় নতুন ৮৩ জন সহ মোট ৩ হাজার ২৬ জন, পিরোজপুরে নতুন ৮২ জন সহ মোট ৪ হাজার ৪৫৪ জন এবং ঝালকাঠিতে নতুন ৬২ জনসহ মোট ৪ হাজার ১২২ জন। এর মধ্যে বিভাগে এ পর্যন্ত মোট ১৯ হাজার ৪৩৬ জন রোগী সুস্থ হয়েছেন। 

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১৮ জন ও করোনা ওয়ার্ডে ৫ জন রোগীর মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মারা যাওয়া ১৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আর টি পিসি আর ল্যাবে পাঠোনো হয়েছে। এনিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে ৩২৩ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৭৯৪ জন মৃত্যুবরণ করেছেন। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালের করোনা ওয়ার্ডে ৯ জন ও করোনা আইসোলেশন ওয়ার্ডে ৪৭ জনসহ মোট ৫৬ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালের করোনা ওয়ার্ডে ১১৪ জন ও আইসোলেশন ওয়ার্ডে ১৯৭ জন সহ মোট ৩১১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

প্রসঙ্গত, দেশে করোনা মহামারির শুরুতে ২০২০ সালের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর দশমিনা উপজেলার এক শ্রমিক বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

আমারসংবাদ/এমএস