Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

মির্জাগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন জব্দ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

আগস্ট ২, ২০২১, ০১:২০ পিএম


মির্জাগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন জব্দ

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়নের কানাইবাড়ি এলাকা থেকে সোমবার (২ আগস্ট) অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১টি ড্রেজার মেশিন ও দুইশত মিটার পাইপ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হান-উজ্জামান। 

এসময়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম জুয়েল সিকদার ও ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হান-উজ্জামান জানান, একটি চক্র দীর্ঘদিন ধরে প্রশাসনকে ফাঁকি দিয়ে ড্রেজার মেশিনের মাধ্যমে খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। সোমবার অভিযানের খবরে তারা ড্রেজার মেশিন,সরঞ্জামাদি এবং বালু ফেলে উত্তোলনকারীরা পালিয়ে যায়। 

অবৈধভাবে বালু উত্তোলনের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। ড্রেজার এবং সরঞ্জামাদি রাষ্ট্রের অনুকূলে জব্দ করে তা বিধি মোতাবেক নিষ্পত্তি করার জন্য কাকড়াবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমের জিম্মায় রাখা হয়েছে।

এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্নস্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

আমারসংবাদ/এআই