Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

লামায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

লামা (বান্দরবান) প্রতিনিধি

আগস্ট ৩, ২০২১, ০১:২৫ পিএম


লামায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

বান্দরবানের লামায় সাম্প্রতিক সময়ে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এম.পি। 

মঙ্গলবার (৩ আগস্ট) সকাল ১১ ঘটিকায় স্বাস্থ্যবিধি মেনে লামা পৌর বাস টার্মিনালে দূর্যোগ ও ত্রাণ অধিদপ্তর, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনের সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্থ, পাহাড় ধসে ঘর-বাড়ি ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী, খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ করেন পার্বত্য বিষয়ক মন্ত্রী বাবু বীর বাহাদুর (উশৈসিং) এম.পি।

সূত্রে জানায়, প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ লামা পৌর এলাকায় ২০০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা (চাল, ডাল, আলু ও তৈল) এবং ৯০ পরিবারের মাঝে ১ বান্ডিল টিন ও নগদ ২৫০০ টাকা হারে প্রতি পরিবারে বিতরণ করা হয়।

আরও পিআইও অফিস লামা থেকে লামা পৌরসভা ও ৭ ইউনিয়নে ৫৫ পরিবারের মাঝে ১ বান্ডিল টিন ও নগদ ৩০০০ টাকা ও ইয়াংছা এলাকায় ২০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয় বলে জানান পিআইও মোঃ মজনুর রহমান। 

এ সময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি, অতিরিক্ত পুলিশ সুপার অজয় কুমার পাল,নির্বাহী প্রকৌশলী মোঃ মোসলেহ উদ্দীন চৌধুরী, প্রকৌশলী ইয়াছিন করিম, লামা উপজেলা চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল, পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম (অনুষ্ঠান সভাপতিত্বে) বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, লক্ষ্মীপদ দাশ, তিংতিং ম্যা, ফাতেমা পারুল, লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশিদ, এএসপি (লামা সার্কেল) মোঃ রেজওয়ানুল ইসলাম, থানা ওসি মোঃ মিজানুল রহমান, ভাইস চেয়ারম্যানদ্বয় মিল্কি রাণী দাশ, মোঃ জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, মিন্টু কুমার সেন, মোঃ জসিম উদ্দিন ও জালাল উদ্দীন, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ প্রমূখ।

পরে মন্ত্রী লামা উপজেলার রুপসী পাড়া ইউনিয়নের দরদরি এলাকার নদী ভাঙন, লামা পৌরসভার সাবেক বিলছড়ি মার্মা পাড়ারসহ নদী ভাঙন এলাকা তথা মাতামুহুরী নদীর ভাঙন সরেজমিনে পরিদর্শন করা করেন।

আমারসংবাদ/কেএস