Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

আগামীকাল লোহাগাড়ায় করোনার টিকাদান শুরু

আরিফুল ইসলাম রিফাত, লোহাগাড়া (চট্টগ্রাম):  

আগস্ট ৬, ২০২১, ০৯:১০ এএম


 আগামীকাল লোহাগাড়ায় করোনার টিকাদান শুরু

করোনার টিকা নিয়ে সংশয় কেটে যাওয়ায় দিনে দিনে চাহিদা বাড়ছে। আর এ সেবা জনগণের দোরগোড়ায় পোঁছাতে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকাদান কর্মসূচি হাতে নিয়েছে সরকার। দেশের অন্যসব এলাকার মতো চট্টগ্রামের লোহাগাড়ায় আগামীকাল ৭ আগস্ট (শনিবার) নয়টি ইউনিয়নে করোনার টিকাদান শুরু হবে। টিকাদান কর্মসূচি সীমিত করণের কারণে একদিন শুধুমাত্র প্রতিটি ইউনিয়নের ১-৩ নম্বর ওয়ার্ডে ২শ করে মোট ৬শ টিকা প্রদান করা হবে। এ ক্ষেত্রে বয়স্ক, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেয়া হবে। পর্যায়ক্রমে অন্যসব ওয়ার্ডে টিকাদান শুরু করা হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আহসান হাবিব জিতু বলেন, সংশ্লিষ্ট চেয়ারম্যানগণ ৬শ জনের তালিকা প্রস্তুত করে রেজিষ্ট্রেশন সম্পন্ন করবেন। তালিকায় অন্তর্ভুক্ত ব্যক্তি ছাড়া অন্যদের শনিবার ইউনিয়ন পরিষদ বা টিকা প্রদান কেন্দ্রে না আসার জন্য অনুরোধ করা হলো।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস টিকা প্রদান কার্যক্রম পূর্বের ন্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিয়মিত প্রদান করা হবে। আগামীকাল শনিবার শুধু ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক তালিকাভুক্ত ব্যক্তিদের টিকা দেয়া হবে। রেজিষ্ট্রেশন সম্পন্ন অন্যান্য ব্যক্তিদের টিকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এসএমএস এর মাধ্যমে নিয়মিত প্রদান করা হবে।

আমারসংবাদ/এমএস