Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

স্বেচ্ছা শ্রমে রাস্তা সংস্কার

কেশবপুর (যশোর) প্রতিনিধি  

আগস্ট ৮, ২০২১, ০৯:৫৫ এএম


স্বেচ্ছা শ্রমে রাস্তা সংস্কার

যশোরের কেশবপুরে চলাচলের অনুপযোগী রাস্তা স্বেচ্ছা শ্রমে সংস্কার করে চলাচলের উপযোগী করলো এলাকার যুব সমাজ।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার ৩নং মজিতপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দ্ওেলী গ্রামের রৃষিপাড়ার  মধ্য দিয়ে প্রায় এক কিলোমিটার ইটের সোলিং এর রাস্তা দীর্ঘ্য বছর যাবৎ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সংশ্লীষ্টরা একাধিকবার চেয়রম্যান, মেম্বর এর কাছে ধর্ণা দিয়েও কোন প্রতিকার না পেয়ে অবশেষে সংশ্লীষ্ট মহল্লার যুবক মিন্টু দাসের নেতৃত্বে যুব সমাজ মিলে কিছু ইট বালু ম্যানেজ করে নিজেরাই রাস্তা সংস্কার করে কোন রকম চলাচলের উপযোগী করে তুলেছে। এই মহল্লায় প্রায় সাড়ে তিন শত পরিবার বসবাস করে।

মিন্টু দাসের নিকট জানতে চাইলে তিনি বলেন, এই রাস্তা দিয়ে শুধু আমরা মহলালাবাসী ছাড়াও আশপাশের গ্রামের মানুষ চলাচল করে থাকেন। বৃষ্টির মৌসুমে এই রাস্তা দিয়ে হেটে চলাচল করা খুব কষ্ট হয়। তাই নিজেরাই সংস্কর করে নিচ্ছি। কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি এই রাস্তাটি যেন পিচ ঢালায়ের ব্যবস্থা করা হয়।

এ ব্যাপারে সংশ্লীষ্ট ইউপি সদস্য মোহাম্মদ আলি বলেন, রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সত্য। অল্প জায়গায় অধিক পরিবারের বসবাস অপরিকল্পিত টিউবয়েল বসানো সেখানকার পানি রাস্তায় এসে রাস্তা নষ্ট হচ্ছে। তবে পরিষদে কোন ফান্ড না থাকায় কিছু করা সম্ভাব হচ্ছে না তাছাড়া চেয়ারম্যান কে জানানো হয়েছে দ্রুত ব্যাবস্থাগ্রহণের চেষ্টা করা হচ্ছে।

আমারসংবাদ/কেএস