Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

এবার স্বাস্থ্য সহকারিকে লাঞ্ছিত করলেন সেই ইউপি চেয়ারম্যান

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

আগস্ট ৮, ২০২১, ০২:০৫ পিএম


এবার স্বাস্থ্য সহকারিকে লাঞ্ছিত করলেন সেই ইউপি চেয়ারম্যান

বাউফলে টিকা কেন্দ্রের এক স্বাস্থ্য কর্মীকে মারধর করার অভিযোগ উঠেছে কনকদিয়া ইউপি চেয়ারম্যান এর বিরুদ্ধে। এ ঘটনায় ওই স্বাস্থ্য কর্মী রবিবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছেন।

স্বাস্থ্য সহকারী আল আমিন সিকদার বলেন, শনিবার সারা দেশের ন্যায় বাউফলের কনকদিয়া ইউপি কার্যালয়ে সরকারের নির্দেশনা অনুযায়ি রেজিস্ট্র্রেশন করে আমরা কোভিড-১৯-এর টিকা দিচ্ছিলাম। আনুমানিক বেলা ১১টার সময় ওই ইউনিয়নের চেয়ারম্যান শাহিন হাওলাদার এসে আমাদেরকে বলেন যারা ভ্যাকসিন নিতে আসছে তাদের ভোটার আইডি কার্ডের ফটোকপি রেখে ভ্যাকসিন দিয়ে দেন। তখন আমি সরকারি নির্দেশনা অনুযায়ী রেজিস্ট্রশনের কথা বললে তিনি আমার উপর ক্ষিপ্ত হয়ে এলোপাথারি কিল ঘুষি মারেন। একপর্যায়ে আমি নিচে পরে গেলে তিনি আমাকে একাধিক লাথি মারেন। এ সময় চেয়ারম্যান শাহিন সহকারী স্বাস্থ্য পরিদর্শক তাছলিমা কে ও অশ্লীল ভাষায় গালাগাল করেন। 

সহকারী স্বাস্থ্য পরিদর্শক তাছলিমা বেগমকে বলেন, চেয়ারম্যান শাহিন হাওলাদার যে ভাষায় আমাকে আর ইউএইচও স্যারকে গালাগালি করেছে তা ভাষায় প্রকাশ করা যায় না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, স্বাস্থ্য কর্মী আল আমিন সিকদার ভ্যাকসিন কার্যক্রম শেষ করে আমাকে ওই দিন রাতেই আমাকে বিষয়টি ফোনে জানিয়েছে। রোববার (৮ আগস্ট) তিনি লিখিত অভিযোগ করেছেন। যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য আমরা অভিযোগের কপি পটুয়াখালীর সিভিল সার্জন, বাউফল উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইন চার্জ বাউফল থানাকে প্রেরণ করেছি।

এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান শাহীন হাওলাদার বলেন, নিজেদের দোষ ডাকার জন্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। যারা আইডি কার্ড নিয়ে আসবে তারা টিকা পাবে। অথচ এখানে টিকা দিতে এসে স্বাস্থ্য কর্মীরা নিজেদের স্বজনকে টিকা দিচ্ছে। ফলে বিশৃঙ্খলা দেখা দেয় আমি এর প্রতিবাদ করেছি।

উল্লেখ্য, গত ২৫জুন সালিস বৈঠকে এক কিশোরীকে জোরপূর্বক বিয়ে করে ব্যাপক সমালোচিত হন চেয়ারম্যান শাহিন হাওলাদার। এ ঘটনাটি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হলে হাইকোর্টর একটি বেঞ্চ তার বিরুদ্ধে রুল জারি করেন। চেয়ারম্যান শাহিন হাওলাদার এর আগে বিভিন্ন সময় সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, ব্যবসায়, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষকে মারধর করে ব্যাপক সমালোচিত হন।

আমারসংবাদ/কেএস