Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিলেটে ৭০২ জন শনাক্তের দিনে মৃত্যু ১৭

আগস্ট ৯, ২০২১, ০৭:০৫ এএম


সিলেটে ৭০২ জন শনাক্তের দিনে মৃত্যু ১৭

সবশেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে ৭০২ জনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে।

সোমবার (৯ আগষ্ট) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হিমাংশু লাল রায়  এ তথ্য নিশ্চিত করেন।

প্রতিবেদনে বলা হয়, ২৪ ঘণ্টায় ২ হাজার ১৩৯ নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় ৭০২ জন শনাক্ত হয়েছে। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩২ দশমিক ৮২ শতাংশ। 

এর মধ্যে সিলেটে ৪২৯ জন, সুনামগঞ্জে ৮৬, হবিগঞ্জে ৮১ এবং মৌলভীবাজারে ১০৬ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৫ হাজার ৮৬৪ জন।

এরমধ্যে সিলেট জেলায় ২৪ হাজার ৬৮০ জন, সুনামগঞ্জে ৫ হাজার ৩০৭ জন, হবিগঞ্জে ৫ হাজার ৫২২ জন এবং মৌলভীবাজারে ৬ হাজার ৫৪৯ জন শনাক্ত হয়েছে।

এদিকে ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ১৭ জনের মধ্যে সিলেট জেলার ১৩ জন সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার একজন করে রয়েছেন। এছাড়াও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত আরও তিনজন মারা গেছেন।

এ নিয়ে বিভাগে করোনায় মারা গেছেন ৮০৫ জন। এরমধ্যে সিলেট জেলার ৬০২ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৩৯ জন এবং মৌলভীবাজারের ৬৪ জন রয়েছেন। এছাড়া সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন ৪১ জন।

এদিকে ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩৩ হাজার ৫৩০ জন। আর বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪৭৮ জন।

আমারসংবাদ/এআই