Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

সিলেটে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

সিলেট ব্যুরো

আগস্ট ১১, ২০২১, ০৭:৩০ এএম


সিলেটে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

সিলেট বিভাগে মৃত্যুতে আগের সব রেকর্ড ভেঙেছে করোনা। সবশেষ ২৪ ঘণ্টায় আরও ২২ জনের প্রাণ নিয়েছে এই ভাইরাস। 

এসময়ে আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছেন ৫৫৭ জন। এটিই একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু। এর আগে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল ১৭।

বুধবার (১১ আগস্ট) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ২৪ ঘন্টায় ১ হাজার ৯১৭ নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫৫৭ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। শনাক্তের হার ২৯ দশমিক ৬ শতাংশ।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৩১৯ জন, সুনামগঞ্জের ৬৩ জন, মৌলভীবাজারের ১১৪ জন ও হবিগঞ্জের ৬১ জন রয়েছেন। সব মিলে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ১১ জন।

এর মধ্যে সিলেট জেলায় ২৯ হাজার ১২২ জন, সুনামগঞ্জে ৫ হাজার ৪৭৫ জন, মৌলভীবাজারে ৬ হাজার ৭৩০ জন ও হবিগঞ্জে ৫ হাজার ৬৮৪ জন আক্রান্ত রয়েছেন। এছাড়া সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি আরও ৩ হাজার ৯১১ জন শনাক্ত হন।

এদিকে ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ২২ জনের মধ্যে সিলেট জেলারই ১১ জন। হবিগঞ্জে ২ জন ও মৌলভীবাজারের একজন ও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ৮ জনের মৃত্যু হয়।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৪৪ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৫৭ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৬৭৭ জন। সুনামগঞ্জের ৫৯ জন, মৌলভীবাজারের ৬৬ জন  ও হবিগঞ্জের ৪২ জন মারা গেছেন।

এছাড়া ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭১৫ জন। সব মিলে বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৪৬৯ জন।

আমারসংবাদ/এআই