Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

শোক দিবসের ব্যানার ছেড়ায় আ.লীগ নেতার নামে যুবলীগ নেতার মামলা

বাউফল, পটুয়াখালী প্রতিনিধি:  

আগস্ট ১৩, ২০২১, ০৯:১০ এএম


শোক দিবসের ব্যানার ছেড়ায় আ.লীগ নেতার নামে যুবলীগ নেতার মামলা

পটুয়াখালীর বাউফলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকীর শোকাবহ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ স্বপরিবারের নিহতদের ছবি সম্বলিত ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগে বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) বগা ইউনিয়ন যুবলীগের সভাপতি মালেক মীর বাদী হয়ে পটুয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

এজাহারে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার ও তার ছেলে বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

আদালত মামলাটি আমলে নিয়ে নথিভুক্ত করে তদন্তে জন্য বাউফল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী ও এজাহার সূত্রে জানা যায়, জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের ছবি সংবলিত ব্যানার টানানোর জন্য উপজেলার বগা ইউনিয়ন যুবলীগের সভাপতি মালেক মীররের নেতৃত্বে দলীয় কয়েক নেতা কর্মীদের নিয়ে গত সোমবার দুপুরে বগা সোনালী ব্যাংকের সামনে যায়। তখন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার ও তার ছেলে বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহামুদ হাসানসহ তাদের অনুসারী কয়েক যুবককে নিয়ে তাদের ওই ব্যানার টানাতে নিষেধ করে। এ সময় তারা প্রতিবাদ করেলে তাদেরকে মারধর করে হাত থেকে ব্যানার কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলেন। এ ঘটনার পর বগা ফেরিঘাট এলাকায় ফের আরেকটি ব্যানার নিয়ে গেলে সেখানেও তারা একইভাবে ব্যানার ছিঁড়ে ফেলাসহ মারধর করে। 

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান বলেন, আমি নৌকা প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দলীয় ভাবে আমাকে কোনঠাসা করে রাখার জন্য স্থানীয় এমপি আ.স.ম ফিরোজের অপকৌশল হিসেবে এই মামলা দায়ের করা হয়েছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, বিজ্ঞ আদলতের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/এমএস