Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

চুয়াডাঙ্গায় দূর্বৃত্তের খুরের আঘাতে সাংবাদিক জখম, মুল হামলাকারী আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি

আগস্ট ১৭, ২০২১, ১১:০৫ এএম


চুয়াডাঙ্গায় দূর্বৃত্তের খুরের আঘাতে সাংবাদিক জখম, মুল হামলাকারী আটক

চুয়াডাঙ্গায় স্থানীয় পত্রিকা দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার সাংবাদিক সোহেল রানা ডালিমকে খুর দিয়ে দু’দফা পোঁচ মেরে জখম করেছে দূর্বৃত্তরা। 

সোমবার (১৬ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে প্রথম দফা শহরের পোস্ট অফিসপাড়ায় এবং পরে রাত ৯টায় সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দ্বিতীয় দফা তার উপর হামলা চালানো হয়। ঘটনার পরপরই হামলার মুল অভিযুক্ত মোহাম্মদ রাজু নামের এক যুবককে আটক করেছে পুলিশ। জখম ডালিম স্থানীয় দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার রাত ৮টার পর ডালিম শহরের পোস্ট অফিসপাড়ার সাত ভাই পুকুর এলাকায় একটি দোকানের সামনে দিয়ে যাওয়ার সময় মোটর সাইকেলে-মোটর সাইকেলে ধাক্কা লাগে। এসময় মোটরসাইকেলে ধাক্কা লাগা নিয়ে কয়েক যুবকের সাথে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা খুর দিয়ে ডালিমের পিঠে আঘাত করে। সেখান থেকে সে রক্তাত জখম অবস্থায় দ্রুত দৌড়ে অটোরিকসা যোগে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছিলেন।  

এ অবস্থায় দূর্বৃত্তরা পিছু নিয়ে আবারও পুলিশ এবং ডাক্তারের উপস্থিতিতে তার ওপর মধ্যযুগীয় কায়দায় বর্বর হামলা চালায়। প্রান বাঁচাতে জরুরি বিভাগ থেকে সাংবাদিক ডলিম দ্বিতীয় দফায় দৌড়ে হাসপাতাল চত্বরে দৌড়াতে থাকে। সিনেমা স্টাইলে তার পিছন পিছনে দৌড়িয়ে দূর্বৃত্তরা ধারালো খুর ও চাকু দিয়ে একের পর এক পোঁচ মেরে জখম করতে থাকে। এ সময় কিছু সাংবাদিক ও জনতা ছুটে আসলে দূর্বৃত্তরা ঘটনাস্থল ত্যাগ করে।  এ ঘটনায় ডালিমের শরীরের বিভিন্ন স্থান ক্ষত-বিক্ষত হয়। পরে তাকে জরুরী বিভাগে আবারো চিকিৎসা দেওয়া হয়। তার শরীরে প্রায় অর্ধশতাধকি সেলায় দেয়া হয়েছে।

চুয়াডাঙ্গা হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. শাকিল আর সালাম আমার সংবাদকে জানান, সাংবাদিক ডালিমের পিঠ ও কোমরসহ শরীরের একাধিক স্থানে গভীর ক্ষত হয়েছে। তিনি বর্তমানে সদর হাসপাতালে আশংখাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম জানান, ঘটনার পরপরই এর সাথে জড়িত থাকার অভিযোগে মোহাম্মদ রাজু নামের এক যুবককে আটক করা হয়েছে। ঘটনার পরদিন গতকাল মঙ্গলবার সকাল ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের নেতৃবৃন্দ সহ জেলার সকল সাংবাদিক বৃন্দ এক জায়গায় মিলিত হয়। সাংবাদিক ডালিমের উপর এমন নির্মম ও বর্বর হামলার প্রতিবাদ জানিয়ে আইনী প্রক্রিয়া বাস্তবায়ণের জন্য চুয়াডাঙ্গা সদর থানায় সকল সাংবাদিকগন অবস্থান নেন। 

সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার আবু জিহাদ ফকরুল আলম খান সাংবাদিকদের আশ্বস্থ করে বলেন, অপরাধী যারাই হোক না কেন কেউ ছাড়া পাবে না।

আমারসংবাদ/কেএস