Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বাউফলে শিক্ষকের অবহেলায় শিক্ষার্থীর মৃত্যু

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

আগস্ট ২৬, ২০২১, ১০:৫০ এএম


 বাউফলে শিক্ষকের অবহেলায় শিক্ষার্থীর মৃত্যু

শিক্ষকের নির্যাতনের ভয়ে পালাতে গিয়ে ছাদ থেকে নিচে পরে গুরুতর আহত আরাফাদ (৮) মারা গেছেন। 

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে তার লাশ দাফন করা হয়েছে। আরাফাদের বাবার নাম হাসান প্যাদা। আদাবাড়িয়া ইউনিয়নের মহশ্রাদ্দিন গ্রামে তার বাড়ি। আরাফাদ একই ইউনিয়নের কাশিপুর মারকাজুননূর হাফিজিয়া ও নূরানিয়া মাদ্রাসায় হাফেজি পড়ছিল। ৮-৯ মাস আগে ওই মাদ্রাসায় তাকে ভর্তি করা হয়।

আরাফাদের দাদা  নুর হোসেন প্যাদা জানান, ১৫ পাড়া পর্যন্ত কোরআন শরীফ মুখস্ত করেছিল সে। ঘটনার দিন রবিবার বিকালে ওই মাদ্রাসার শিক্ষক জিকিরুল্লাহ আরাফাদকে পড়া মুখস্ত না হওয়ার কারণে মারধর করেন। একপর্যায়ে আরাফাদ দৌঁড়ে মাদ্রাসার তিনতলার ছাদে উঠে যান। ওই শিক্ষকও তার ফিছনে পিছনে দৌঁড়ে ছাদে উঠেন। শিক্ষকের প্রহারের ভয়ে আরাফদ পালাতে গিয়ে একপর্যায়ে ছাদ থেকে নিচে পরে মাথায় ও ডান চোখে গুরুতর জখম হন। তাকে উদ্ধার করে চিকিৎসা না দিয়ে ওই অবস্থায় মাদ্রাসায় মধ্যে আটকে রাখা হয়। অবস্থা খারাপ দেখে সোমবার সকালে তাকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখন পর্যন্ত ঘটনাটি আরাফাদের বাবা ও মাকে জানানো হয়নি। পরে তার অবস্থা আরও খারাপ হলে বাবা ও মাকে খবর দেয়া হয়। তারা পটুয়াখালী থেকে ওই দিন আরাফাদকে নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। মঙ্গলবার রাত ৯টায় সে মারা যান। বুধবার পোস্টমর্টেম শেষে রাত ১১ টার দিকে লাশ বাউফলের গ্রামের বাড়ি নিয়ে আসা হয় এবং বৃহস্পতিবার সকাল ৭টায় আরাফাদকে দাফন করা হয়। 

এ ব্যাপারে ওই মাদ্রাসার শিক্ষক জিকিরুল্লাহ সাথে তার মোবাইল ফোনে কল দেয়া হলে তিনি ফোন রিসিভ করেন। সাংবাদিক পরিচয় পাওয়ায় রং নম্বর বলে ফোন কেটে দেন। এরপর আর ফোন রিসিভ করেননি। স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনার পর থেকে হাফেজ জিকিরুল্লাহ পলাতক রয়েছেন।

এ ব্যাপারে বাউফল থানার ওসি আল মামুন বলেন, এসআই রুহুল আমিনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তিনি আমাকে জানিয়েছে, আরাফাদ মাদ্রাসার সিঁড়ি থেকে পা ফসকে পরে গিয়ে আহত হন। পরে চিকিৎসাধিন অবস্থায় মারা যান। তবে আরাফাদের অভিভাবকরা এ ব্যাপারে লিখিত অভিযোগ করলে আইগত ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/কেএস