Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বানিয়াচংয়ে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ১

হবিগঞ্জ প্রতিনিধি

আগস্ট ২৮, ২০২১, ০৩:১৫ পিএম


বানিয়াচংয়ে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ১

হবিগঞ্জের বানিয়াচংয়ে মৎস্য সমিতির হিসাবকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৫জন। এই ঘটনায় বানিয়াচং থানা পুলিশ একজনকে আটক করেছে। 

ঘটনাটি ঘটেছে শনিবার (২৮ আগস্ট) বানিয়াচং উপজেলার পুকড়া গ্রামে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, পুকড়া গ্রামের মাজেদ আলী ও মন্নর মিয়ার মধ্যে একটি মৎস্য সমিতির হিসাব নিয়ে বিরোধ চলে আসছিল।

এই বিরোধকে কেন্দ্র করে উভয় পক্ষের লোকজন শুক্রবার রাতে কথাকাটি হয় এবং বিষয়টি এক পর্যায়ে সংঘর্ষের রুপ ধারন করে। 

তাৎক্ষণিক বিষয়টি সমাধানের স্বার্থে গ্রামের মাতব্বরগন এগিয়ে আসেন এবং শনিবার (২৮ আগস্ট) সকাল ১০টায় সালিশ বৈঠকের সময় নির্ধারণ করে দেন উভয়পক্ষকে।

এই অনুযায়ী সকালে সালিশে উপস্থিত হন উভয়পক্ষ। এক পর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে সালিশিগনদের উপস্থিতিতে মাজেদ মিয়া লোকজনের সাথে মন্নর আলীর লোকজনের কথা কাটি শুরু হয়।

এসময় উপস্থিত উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র শস্ত্রে নিমজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে মন্নর আলী ও বারিক মিয়ার লোকজনের হামলায় মাজেদ মিয়ার স্ত্রী,পুত্রসহ ৫জন আহত হন। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ফিকলে আঘাত প্রাপ্ত হওয়া মাজেদ আলীর পুত্র ইউনুস(২২)কে মৃত ঘোষণা করেন।

এছাড়া টেটাবৃদ্ধ মাজেদ আলীর স্ত্রী (মিনা ৫৫) বেগমকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। অন্যান্যও আহতদের মধ্যে মাজেদ আলী (৬৫) আয়মনা বেগম (৯০) ও ইমন মিয়া (২০) কে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সংঘর্ষের খবর পেয়ে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ(ওসি)এমরান হুসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেন।

এবং এই ঘটনায় জড়িত সন্দেহে মন্নর আলীর পক্ষের একজনকে আটক করে পুলিশ।

এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ(ওসি)এমরান হুসেনের সাথে মুঠোফোনে দুপুর ১টা ১মিনেটে যোগাযোগ করা হলে তিনি এসব বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে এবং তিনিসহ ঘটনাস্থল এলাকায় পুলিশ নিয়ে অবস্থান করছেন। এমনকি দাঙ্গা হাঙ্গামায় জড়িতদের মধ্যে মন্নর আলীর পক্ষের বয়স্ক একজন আটক করেছেন বলেও জানান।

এছাড়াও অন্যান্যদেরকে গ্রেপ্তার অভিযান চালানো হচ্ছে বলেও জানান। তবে এব্যাপারে এখন পর্যন্ত থানায় কোন মামলা দায়ের হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

আমারসংবাদ/এআই