Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

শ্রীবরদীতে রাস্তার বেহলা দশা, দুর্ভোগ চরমে

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

আগস্ট ২৯, ২০২১, ০৯:৩৫ এএম


শ্রীবরদীতে রাস্তার বেহলা দশা, দুর্ভোগ চরমে

শেরপুরের শ্রীবরদীতে রাস্তার বেহাল দশায় যানবাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলার তাতিহাটি ইউনিয়নের কন্টিপাড়া চৌরাস্তা বাজার থেকে ঘোনাপাড়া হয়ে বাঘহাতা পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার রাস্তার এতোটাই দুরাবস্থা যে, পায়ে হেঁটে চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতেই রাস্তাটি কর্দমাক্ত হয়ে যায়। ছোট-বড় অসংখ্য খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়। এতে করে প্রতিনিয়তই এলাকাবাসী সহ রাস্তায় যাতায়াতকারী লোকজন ও যান চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

শনিবার (২৮ আগস্ট) বিকালে সরেজমিনে গেলে উঠে আসে এমন চিত্র। রাস্তাটি পাকা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট দফতরের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী সহ ভুক্তভোগীরা।

এলাকবাসী সূত্রে জানা যায়, বেশ কয়েক বছর যাবত তাতিহাটি ইউনিয়নের কন্টিপাড়া চৌরাস্তা থেকে বাঘহাতা পর্যন্ত রাস্তাটি জনগুরুত্বপূর্ণ। কন্টিপাড়া, বকচর, ঘোনাপাড়া, বাঘহাতা সহ বেশ কয়েকটি গ্রামে যাতায়াতের একমাত্র রাস্তা। এই রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় হাজার হাজার লোকজন ও শতাধিক যানবাহন চলাচল করে। কিন্তু বর্ষা এলেই রাস্তাটি দিয়ে যানবাহন ও পথচারীদের চলাচল অনুপযোগি হয়ে যায়। অনেক মানুষের জীবিকা নির্ভর করে এই রাস্তার উপর। কিন্তু রাস্তার বেহাল দশায় উপজেলার সাথে যোগযোগ রক্ষা করা দুঃসহ হয়ে পড়েছে। 

ভুক্তভোগী এলাকাবাসী কাওছার, মনি, সিদ্দিক, হারুন, সুমন সহ অন্যান্যরা জানান রাস্তাটি পাকা না হওয়ায় আমরা খুবই অসহায় জীবনযাপন করছি। রাস্তাটি দীর্ঘদিন যাবত এলজিইডির অন্তর্ভূক্ত হলেও এখন পর্যন্ত মেরামতের কোন ব্যবস্থা হয়নি। সারা দেশে উন্নয়নের ছোঁয়া লাগলেও আমাদের এই এলাকার রাস্তাটির কোন উন্নয়ন হচ্ছে না। 

স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম বলেন, রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে। মালবাহী পিকআপ, সিএনজি, অটোরিকশা, মোটরসাইকেলসহ আরো আরো অনেক গাড়ী যাতায়ত করে। জানি না আর কতদিন এই এলাকার মানুষদের ভোগান্তি সহ্য করতে হবে। 

তাতিহাটি ইউপি চেয়ারম্যান আসাদুল্লাহ বিল্লাহ বলেন, রাস্তাটি পাকা করতে যে পরিমান অর্থ দরকার, তা ইউনিয়ন পরিষদের পক্ষে বহন করা সম্ভব না। এই রাস্তাটি এলজিইডি’র অন্তর্ভূক্ত হয়েছে।
 
উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসাইন বলেন, রাস্তাটি জনগুরুত্বপূর্ণ। এটি এলজিইডি আওতাভূক্ত। ইতোমধ্যে নতুন প্রকল্পের ডিপিপিতে অন্তর্ভূক্ত করার জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। বরাদ্দা পেলে টেন্ডারের মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

আমারসংবাদ/কেএস