Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

চাঁদা না দিলে হত্যার হুমকি, ইন্ট্রাকো সোলার পাওয়ার পরিচালকের জিডি

এস.আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট

আগস্ট ২৯, ২০২১, ১১:৫৫ এএম


চাঁদা না দিলে হত্যার হুমকি, ইন্ট্রাকো সোলার পাওয়ার পরিচালকের জিডি

লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার শৈলমারী গ্রামে ইন্ট্রাকো সোলার পাওয়ার লিঃ ৩০ মেগওয়ার্ট বিদ্যুৎ স্থাপনের কাজ শুরু করে। কাজ শুরু করা থেকেই কিছু ব্যক্তি ইন্ট্রাকোর নিকট চাঁদা দাবি করে আসছে এবং বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন সহ কাজ বন্ধের হুমকি দিয়ে আসছে। 

ইন্ট্রাকো সোলার পাওয়ার এর পরিচালক মোঃ আব্দুল হালিম, পিতা-মোঃ আব্দুল হাকিম এর অফিসিয়াল মোবাইল নাম্বারে বিভিন্ন সময়ে ০১৮৮৫-৮২৬০৮৮ নম্বর থেকে ম্যাসেজের মাধ্যমে অজ্ঞাত লোক চাঁদার জন্য বিভিন্ন প্রকার হুমকি ও ভয়ভিতী দিয়ে আসছে এবং চাঁদা না দিলে কোনোক্রমেই বিদ্যুৎ কেন্দ্রের কোন কাজই করতে দিবে না মর্মে উক্ত চাঁদাবাজ সোনালী ব্যাংক এর ১৪৬৩৮ নং হিসাবে প্রদান করার জন্য বলেন। 

এ বিষয়ে থানা পুলিশ কাউকে জানালে গুলি করার হুমকি প্রদান করে। অতঃপর উক্ত হুমকির বিষয়ে জীবনের নিরাপত্তা চেয়ে গেলো ৩ জুলাই ঢাকার গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেন পরিচালক আব্দুল হালিম, যাহার ডাইরি নং-১৮৫। 

উক্ত সাধারণ ডায়েরি করার পরও একই নাম্বার থেকে অনবরত টাকা চেয়ে ম্যাসেজ ও হুমকি আসতে থাকে। বিগত কয়েকদিন প্রজেক্টের কাজ সরেজমিনে যাচাই পূর্বক (১) মোঃ হৃদয় হোসেন মিলন, পিতা-মোঃ দোলোয়ার হোসেন, (২) মোঃ নাজির হোসেন, পিতা- মোঃ আব্দুল মজিদ, উভয় ঠিকানা- গ্রাম-ভোটমারী, ডাকঘর-ভোটমারী, থানা- কালীগঞ্জ, জেলা- লালমনিরহাট দ্বয় এর বর্তমান ও অতিত কর্মকান্ড পর্যালোচনা করিয়া বিভিন্ন সময় তাদের মাধ্যমে প্রকল্প সংশ্লিষ্টদের হুমকি ধামকি প্রকল্পের কাজে বাধা প্রকল্প এলাকায় লাঠিসোঠা নিয়ে মারামারি ও বিশৃঙ্খলা সৃষ্টিসহ তাদের সার্বিক কর্মকান্ডে ইন্ট্রাকো সোলার লিঃ সন্দেহ করে যে, তারা দুজন উক্ত হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের কাজে জড়িত থাকতে পারে। তাদের সহযোগীতা ও পরামর্শে অজ্ঞাত লোকজন বিভিন্ন মাধ্যমে উক্ত হুমকি ধামকি ও টাকা চেয়ে আসছে বলে পরিচালক আব্দুল হালিম বলেন। 

উল্লেখ্য, উক্ত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে বিগত গেলো ১১ জানুয়ারি ঢাকার গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়, যার ডায়েরি নং-৬৪৯। সর্বশেষ গেলো ২৫ আগস্ট একই নাম্বার থেকে পুনঃরায় টাকা চেয়ে হুমকি প্রদান করেন এবং বলেন টাকা না পেলে ১০ দিনের মধ্যে প্রতিষ্ঠানের বড় ধরনের ক্ষতি করবেন বলে ম্যাসেজ প্রদান করেন। তখন আমরা কোম্পানী ও নিজের জীবনের নিরাপত্তার জন্য গেলো ২৮ আগস্ট কালীগঞ্জ থানায় জনাব উত্তম কুমার ভাওয়াল ব্যবস্থাপক ইন্ট্রাকো সোলার পাওয়ার লিঃ কালীগঞ্জ, লালমনিরহাট বাদি হয়ে একখানা জিডি দায়ের করেন যাহার জিডি নং-১২৭২। 

এ ব্যাপারে ইন্ট্রাকো সোলার পাওয়ার লিঃ এর পরিচালক (অপারেশন) আব্দুল হালিম জানান, কোম্পানীর কাজে বাধা ও জীবননাশের হুমকির ব্যাপারে তিনি বলেন কাজ শুরু থেকে তারা বিভিন্ন মাধ্যমে হুমকি ধামকি ছাড়াও কাজের নামে চাঁদা দাবি করে আসছে। এ পর্যন্ত তাদের বিরুদ্ধে কয়েকটি জিডি করা হয়েছে। বর্তমানে আমরা কাজের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে মামলা করার প্রস্তুতী গ্রহণ করছি।   

আমারসংবাদ/এআই