Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

রামেক হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি

সেপ্টেম্বর ১, ২০২১, ০৫:৩০ এএম


রামেক হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সংক্রমণে ৪ জন ও উপসর্গে ৩ জন মারা গেছেন।

বুধবার (১ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য জানান। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জের দুজন, রাজশাহীর একজন এবং নাটোরের একজন মারা গেছেন। 

আর করোনা সংক্রমণের উপসর্গে নিয়ে রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর একজন মারা গেছেন। এ ছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের একজন করে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সাতজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। বাকি তিনজন মারা গেছেন ২৯/৩০ নম্বর ওয়ার্ডে। 

পরিচালক আরও জানান, বুধবার সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৫৩ জন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৭৪ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৬ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২০ জন।

এর আগে, মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২৯ জনের নমুনায়। 

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৪৪৬ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৫৩ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১৩ দশমিক ৪৩ শতাংশ, নাটোরের ১৪ দশমিক ১৫ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১৭ দশমিক ৭৮ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে। 

প্রসঙ্গত, গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। এর মধ্যে করোনায় ১৫৪ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৮৬ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৩৪ জনের মৃত্যু হয়।

আমারসংবাদ/এমএস