Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

বিশাল ব্যবধানে নৌকার প্রার্থী হাবিব বিজয়ী

সিলেট প্রতিনিধি 

সেপ্টেম্বর ৪, ২০২১, ০১:১৫ পিএম


বিশাল ব্যবধানে নৌকার প্রার্থী হাবিব বিজয়ী

সিলেট-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষে হয়েছে। কোন ধরণের সংঘাত ছাড়াই শান্তিপূর্ণভাবে শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাপ্ত ফলাফল অনুযায়ী বেসরকরিভাবে ৬৫ হাজার ভোট বেশি পেয়ে এ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

ফেঞ্চুগঞ্জ-দক্ষিণ সুরমা ও বালাগঞ্জ উপজেলার একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসেন মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার। এর মধ্যে মোট ভোট কাস্ট হয়েছে ১ লাখ ১৪ হাজার ৩০৯টি। 

এর মধ্যে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৮৯ হাজার ৭০৫ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙ্গল প্রতীকে পেয়েছেন মাত্র ২৪ হাজার ৬০৪ ভোট। এই দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবহার ৬৫ হাজার ১০১ ভোট।

এদিকে উপনির্বাচনে ৩০ থেকে ৪০ ভাগ ভোট পড়েছে বলে জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কাজী এমদাদুল ইসলাম। 

শনিবার দুপুরে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজারের রেবতী রমণ সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে এসে সাংবাদিকদের কাছে তিনি এ কথা জানান।

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, কোথাও কোনো অরাজকতা হয়নি। শান্তিপূর্ণ ভোট হয়েছে। তবুও ভোট নিয়ে মানুষের আগ্রহ কিছুটা কম বলে জানান তিনি।

সিলেট-৩ আসনে উপ-নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব)।

উল্লেখ্য, গত ১১ মার্চ এ আসনের সরকারদলীয় সাবেক এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর থেকে আসনটি ফাঁকা ছিলো।

আমারসংবাদ/কেএস