Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মির্জাগঞ্জের শ্রীমন্ত নদীর পানি বৃদ্ধি পেয়ে বাজার ও নিম্নাঞ্চল প্লাবিত

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

সেপ্টেম্বর ৭, ২০২১, ১১:৪০ এএম


মির্জাগঞ্জের শ্রীমন্ত নদীর পানি বৃদ্ধি পেয়ে বাজার ও নিম্নাঞ্চল প্লাবিত

অমাবশ্যার জোয়ার ও লঘুচাপের কারণে পটুয়াখালীর মির্জাগঞ্জের পায়রা ও শ্রীমন্ত নদীর জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। 

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকালে বেড়েরধন নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫ থেকে ৬ ফটু পানি বৃদ্ধি পেয়ে উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের ডোকলাখালী গ্রামের সিকদার বাড়ি সংলগ্ন তিনটি পয়েন্টের ভাঙ্গাবাঁধ দিয়ে প্রবেশ করে অর্ধশত পরিবার পানি বন্দি হয়ে পড়ে এবং শহররক্ষা বাঁধ না থাকায় শ্রীমন্ত নদীর পানি বৃদ্ধি পেয়ে সুবিদখালী বাজার এবং কাঁঠালতলী বাজার জোয়ারের পানিতে প্লাবিত হয়। এতে ভোগান্তিতে পড়েন বাজারে আসা ক্রেতারা।

শ্রীমন্ত নদীর দু’পাশের কয়েক হাজার পরিবার জোয়ারের সময়ে উনুনে হাঁড়ি বসাতে পারেনি। ডোকলাখালী এলাকায় কয়েকটি পুকুর ও মাছের ঘের ভেসে গেছে এবং তলিয়ে গেছে আমনের বীজ তলা ও আউশের ক্ষেত। পানিতে তলিয়ে গেছে সুবিদখালী-জলিশা সড়কটি। এতে গাড়ি চলাচলে অসুবিধায় পড়তে হয়। 

দোকলাখালী গ্রামের স্থানীয় বাসিন্দারা বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষতিগ্রস্থ বাঁধ মেরামত না করায় জোয়ারের প্রভাবে ভাঙ্গা বাঁধ দিয়ে পানি প্রবেশ করে তলিয়ে গেছে বাড়ি-ঘর,পুকুর ও মাছের ঘের এবং ফসলী ক্ষেত। এদিকে ঘূর্নিঝড়ে সিকদার বাড়ির সামনে সৃষ্ট বড় বড় গর্তগুলো সংস্কার না করায় পানির তোড়ে আরো ভেঙ্গে গেছে এবং সড়ক উপঁচে পানি পড়ছে। বাঁধ ও সড়কটি মেরামত করা হলে এ এলাকার মানুষ ক্ষতিগ্রস্থ হতো না।

মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খাঁন মো. আবু বকর সিদ্দিকী বলেন, শ্রীমন্ত নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ভাঙ্গাবাঁধ দিয়ে ডোকলাখালী গ্রামের বাড়ি-ঘর প্লাবিত হয়েছে। দ্রুত বেড়িবাঁধ নির্মানের ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড সাথে আলাপ করে বাঁধ নির্মাণের দ্রুত ব্যবস্থা করা হবে।

আমারসংবাদ/এআই