Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

রামেকে কমেছে মৃত্যু

নিজস্ব প্রতিনিধি

সেপ্টেম্বর ৮, ২০২১, ০৪:৫০ এএম


রামেকে কমেছে মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে। তিন মাসের মধ্যে এটিই সর্বনিম্ন মৃত্যু। 

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

বুধবার (৮ সেপ্টেম্বর) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য জানিয়েছেন।  

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে একজন এবং উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ১৪ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। 

পরিচালক আরও জানান, বুধবার সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪৮ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৪০।

বর্তমানে রাজশাহীর ৭৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের ১৭ জন, নওগাঁর ১২ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৯ জন, চুয়াডাঙ্গার তিনজন, জয়পুরহাটের একজন এবং মেহেরপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫৪ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬১ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩৩ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৫ জন।

এর আগে, মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২১ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৭৯ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১০ দশমিক ২৫ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ২০ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে। 

প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ৮ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৫৪ জন। এর মধ্যে করোনায় ২০ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ২৯ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় পাঁচজনের মৃত্যু হয়।

আমারসংবাদ/এমএস