Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বিদ্যালয় আছে, নেই রাস্তা

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি 

সেপ্টেম্বর ১২, ২০২১, ১০:১৫ এএম


বিদ্যালয় আছে, নেই রাস্তা

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের উওর রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুলে আসা যাওয়ার কোন রাস্তা নেই। 

সরেজমিনে জানা যায়, ১৯৮৮ সনে স্কুলটি নির্মাণ করে কার্যক্রম শুরু করেন, দীর্ঘ দিন যাবত স্কুলের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রী হেমন্তে কাধাঁ ভেঙে ও বর্ষা মৌসুমে পানির মধ্যে নৌকা দিয়ে যাতায়াত করে আসছেন। গত ২০১৭-১৮ অর্থ বছরে নির্বাহী প্রকোশলীর অর্থায়নে স্কুলের পূর্ন নির্মাণ কাজের নতুন ভবন তৈরি করেন, কিন্তু কোন রাস্তা নির্মাণ না করায় কোমলমতি শিক্ষার্থীদের চরম দুর্ভোগ আকার ধারণ করেন, স্কুলে আসা যাওয়ার করতে অনেক সময় নৌকা পাওয়া যায় না, স্কুলে নেই কোন খেলার জায়গা ও শৌচাগার। শিক্ষর্থীরা সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। রসুলপুর গ্রামের রাস্তা থেকে স্কুল যেতে প্রায় ৯০ মিটার দূরত্ব রাস্তা আদৌ হবে কি না শিক্ষার্থী ও অবিভাবকদের জানা নেই। 

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষিকা মমতা রাণী দেবী জানান, স্কুলের ছাত্র ছাত্রীর সংখ্যা ২৪২ জন, স্কুলে কোন মাঠ, টিউবওয়েল ও শৌচাগার নেই, রাস্তার জন্য বার বার বলেছি শিক্ষা কর্মকর্তাদের। 

এই বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হক বলেন, স্কুলের রাস্তার জন্য আমি উপজেলা সমন্বয় সভায় দাবি জানিয়েছি কয়েক বার কিন্তু ইউনিয়ন পরিষদ বা উপজেলা পরিষদ স্কুলের রাস্তাটি করেনি, প্রাথমিক ও শিক্ষা মন্ত্রণালয়ের রাস্তা করার কোন বরাদ্দ নেই।

আমারসংবাদ/কেএস