Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মিঠাপুকুরে পথশিশুদের সুবিধা দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ 

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি 

সেপ্টেম্বর ১৪, ২০২১, ০৩:১০ পিএম


মিঠাপুকুরে পথশিশুদের সুবিধা দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ 

মিঠাপুকুরে পথশিশুদের নানাবিধ সুযোগ সুবিধা দেওয়ার কথা বলে, বিভিন্ন গ্রামে কিশোর কিশোরীদের অগ্রণী ব্যাংকে একাউন্ট খুলতে হবে, এমন মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে কয়েক লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গিয়েছে। 

ভুক্তভোগীরা অনেকে দাবি করেন, উপজেলার ৩নং পায়রাবন্দ ইউনিয়নে পায়রাবন্দ জন কল্যান উন্নয়ন সংস্থা নামে একটি সংস্হার নির্বাহী পরিচালক জাহাঙ্গীর চৌধুরী, সুন্দরী রমনীদের নিয়োগ দিয়ে কিশোর কিশোরীদের কাছ থেকে, পায়রাবন্দ জন কল্যান উন্নয়ন সংস্থার, কর্মীদের মাধ্যমে ৭০০/টাকা দিলে অগ্রণী ব্যাংকে একটি একাউন্ট খোলা হবে, সেই সঙ্গে শিশুকিশোরেরা প্রতিমাসে ভাতা, পড়াশোনার খরচ, চিকিৎসা, বাসস্হান পাবেন বলে সুকৌশলে টাকা হাতিয়ে নিচ্ছেন। প্রতিটা গ্রামে অন্তত শতাধিক তরুণ, তরুণীদের কাছ থেকে এভাবে টাকা হাতিয়ে নিচ্ছেন প্রতারকচক্রটি। 

প্রতিষ্ঠানের কর্মী হিসেবে পরিচয় দানকারী হায়দার আলীর সঙ্গে কথা হলে, তিনি আমার সংবাদকে বলেন, পথশিশু বলতে সবাই, তাই প্রত্যেকের ভাতার ব্যবস্হা করছি। মূল্যত একাউন্ট খুলতে দশটাকা লাগে, যেহুতু আমরা পরিশ্রম করছি, সেহেতু আমরা ৫০০/১০০০ নিচ্ছি। 

এ বিষয়ে সংস্থাটির নির্বাহী পরিচালক জাহাঙ্গীর চৌধুরীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে, তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ জোহরা আমার সংবাদকে বলেন, আমি নতুন এসেছি, এসব  বিষয়ে আমার জানা নেই। দ্রুত খোঁজ খবর নেওয়া হবে।

আমারসংবাদ/কেএস