Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

ওসির ব্যতিক্রমি আয়োজনে "পুলিশ - শিক্ষার্থী বন্ধুসভা "

নিজস্ব প্রতিনিধি

সেপ্টেম্বর ১৪, ২০২১, ০৫:৫০ পিএম


ওসির ব্যতিক্রমি আয়োজনে

অবশেষে শিক্ষার্থীদের শ্রেণীকক্ষে ফেরার দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে গত ১২ সেপ্টেম্বর রোববার থেকে শিক্ষাঙ্গন খুলে দেয়া হয়েছে। বন্দীদশা থেকে মুক্তি পেয়েছে শিক্ষার্থীরা। 

২০২০ সালের ১৭ ই মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান মহামারী করোনা ভাইরাস জনিত কারনে বন্ধ ঘোষণা করা হয়েছিল। দীর্ঘদিন শ্রেণীকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকলেও টেলিভিশন ও অনলাইনে পড়াশোনা চালিয়ে নেয়ার ব্যবস্থা রাখা হয়েছিল।

শহুরে শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করার সুযোগ পেলেও মফস্বল ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীরা সে সুযোগ ডিভাইস ও ইন্টারনেট এর অভাবে খুব কমই পেয়েছে। তাই সরাসরি শ্রেণীকক্ষে পাঠদান শুরু হওয়ায় প্রানোচ্ছল রুপে ফিরেছে শিক্ষাঙ্গনগুলো। 

শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার জয়ন্তী নদীর তীরে গড়ে উঠা সরকারি পূর্ব মাদারীপুর কলেজটি  শরীয়তপুর জেলার সবচেয়ে প্রাচীন স্বনামধন্য ও ঐতিহ্যবাহী  একটি কলেজ। এই কলেজের শিক্ষক ও কর্মচারীবৃন্দ শিক্ষার্থীদের বরণ করে নিয়েছেন প্রানের আবেগ ও ভালোবাসা দিয়ে। উৎসব উৎসব আমেজ নিয়ে স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে ক্লাসে শুরু হয়েছে পাঠদান প্রক্রিয়া।  

করোনাকালীন এই দুঃসময়ে ছাত্র ছাত্রী তথা শিক্ষার্থীদের মাঝে ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ ও করোনা ভাইরাস নিয়ে  সচেতনতা বৃদ্ধি কল্পে অফিসার ইনচার্জ (ওসি) ডামুড্যা থানা শরীফ আহমেদ আজকে একটি ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে কলেজ প্রাঙ্গনে "পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভা " এর আয়োজন করেন।  

এই কলেজের স্বনামধন্য অধ্যক্ষ জনাব মোঃ জহির উল্লাহ সাহেবের সভাপতিত্ব ও  প্রাণবন্ত  সঞ্চালনায় উৎসব মুখর পরিবেশে "পুলিশ - শিক্ষার্থী বন্ধুসভাটি "  অনুষ্ঠিত হয়। "পুলিশ জনগণের দুঃসময়ের বন্ধু।" মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের জনপ্রিয় স্লোগান, ''মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। " "আপনার পুলিশ আপনার পাশে,তথ্য দিন সেবা নিন।"

এসব বিষয় শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন চমৎকার ও প্রাণবন্ত এই বন্ধুসভায়। কলেজ ছাত্র ছাত্রীগণ প্রাণ ভরে উপভোগ করেন পুলিশ - শিক্ষার্থী বন্ধুসভার মনোমুগ্ধকর এই মুহূর্ত গুলো।

বন্ধুসভার আড্ডায় ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ, নিরাপত্তা, করোনা ভাইরাসসহ নানাবিধ সমস্যা সম্পর্কে আলোচনা হয়। ওসি ডামুড্যা থানা মহোদয় এসব গুরুত্ব দিয়ে শুনেন এবং শিক্ষার্থীদের যেকোন ধরনের দুর্দিনে বন্ধু হয়ে পরম মমতায় পাশে থাকবেন এবং আইনী সহায়তা প্রদান করবেন বলে ঘোষণা দেন। 

পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভাটি সত্যিকার অর্থে থানা পুলিশের সাথে ছাত্র-ছাত্রীদের একটি অভিনব মিলন মেলায় পরিণত হয়েছিল। যেখানে পুলিশ এবং  শিক্ষার্থীগণ পারস্পরিক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে একাকার হয়ে গিয়েছিল। আলোচনা, আড্ডা, ছবি তোলা, হাসি, গল্পগুজব এসব নানান মজাদার বিষয়ের মধ্য দিয়ে শেষ হয় আজকের ব্যতিক্রমী ধারার" পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভা "।

আমারসংবাদ/এডি