Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বরিশালে ছাত্রদল কর্মী সোহাগ হত্যায় ২ জনের ফাঁসি, চারজনের যাবজ্জীবন

বরিশাল ব্যুরো:

সেপ্টেম্বর ১৫, ২০২১, ০৬:৫৫ এএম


বরিশালে ছাত্রদল কর্মী সোহাগ হত্যায় ২ জনের ফাঁসি, চারজনের যাবজ্জীবন

বরিশালের উজিরপুরে ছাত্রদল কর্মী সোহাগ সন্যামত (২৫) হত্যা মামলার দুই আসামিকে ফাঁসি এবং চার আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। হত্যার শিকার সোহাগ সন্যামত উপজেলা সদরের বিএনপির নেতা ফারুক সন্যামতের ছেলে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক টি এম মুসা এ রায় দেন। তবে এখনও পর্যন্ত এই রায়ের বিস্তারিত জানা সম্ভব হয়নি।

জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী (বিশেষ পিপি) লস্কর নুরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, উজিরপুর পৌর সদরের কালীবাড়ী রোডের বাসিন্দা ফারুক সেরনিয়াবাতের বড় ছেলে ছাত্রদল কর্মী মো. সোহাগ। ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ৯টার দিকে সোহাগ তার এলাকার ছোট ভাই জাহাঙ্গীর ও বন্ধু সাইফুলকে নিজের মোটরসাইকেলে তুলে ভিআইপি রোডে যান। বাসার সামনে জাহাঙ্গীরকে নামিয়ে দিয়ে সাইফুল ও সোহাগ উপজেলা পরিষদ এলাকায় ফিরছিলেন। এ সময় ভিআইপি রোডের বাসিন্দা ও গুঠিয়া ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সস্পাদক মো. জিয়াউল হক লালন (লালন মুহুরি) এবং তার সহযোগীরা হঠাৎ হামলা চালিয়ে তাদের উপর্যুপরি কোপায়। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সোহাগকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার প্রায় এক বছর আগে সোহাগ সন্যামতের নেতৃত্বে লালন মুহুরির ওপর হামলা চালানো হয়েছিল। ওই ঘটনার জের ধরেই এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। 

আমারসংবাদ/ইএফ