Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

পাথর ভর্তি ট্রাকের ভারে ব্রিজ ভেঙে খালে, বন্ধ যান চলাচল

বরিশাল ব্যুরো:

সেপ্টেম্বর ১৫, ২০২১, ১০:৩৫ এএম


পাথর ভর্তি ট্রাকের ভারে ব্রিজ ভেঙে খালে, বন্ধ যান চলাচল

পাথর বোঝাই ট্রাকের ভারে বরিশাল-স্বরুপকাঠি মহাসড়কের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন বেইলি ব্রিজটি ভেঙে পড়েছে। ফলে ওই সড়কে সকাল থেকে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। 

বুধবার (১৫ সেপ্টেম্বর) ভোরে মহাসড়কের ওই বেইলি ব্রিজটি ভেঙে পড়ে যায়। খবর পেয়ে ট্রাকটি উদ্ধার ও যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছে পুলিশ। স্থানীয়রা জানান, ভোরে পিরোজপুর থেকে পাথর বোঝাই একটি ট্রাক বরিশালে আসার পথে এ দুর্ঘটনা ঘটে।  

বিষয়টি নিশ্চিত করে বরিশাল এয়ারপোর্ট থানার ওসি কমলেশ চন্দ্র হালদার বলেন, ব্রিজটি ভেঙে খালে পড়ে গেছে। একইভাবে ট্রাকটিও পড়ে রয়েছে। ট্রাক উদ্ধার করার চেষ্টা চলছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্রিজ সংস্কার না করা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক হচ্ছে না। তবে বর্তমানে ওই সড়কে সরাসরি বাস চলাচল বন্ধ থাকলেও বিকল্প নানান পথে থ্রি হুইলারসহ ছোট যানবাহন চলাচল করছে।

বরিশাল জেলা গ্রুপ বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক কিশোর কুমার দে জানিয়েছেন, নথুল্লাবাদ থেকে মাধবপাশার ভাঙা ব্রিজের এপার পর্যন্ত এবং ওপার থেকে বানারীপাড়া ও নেছারাবাদ পর্যন্ত বাস চলাচল চালু রেখেছেন। মাঝের পথটুকু যাত্রীরা বিভিন্ন মাধ্যমে পারাপার হচ্ছেন। যাত্রীদের ভোগান্তি লাঘবে তারা এমন ব্যবস্থা চালু করেছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, বরিশাল সদরের সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম এই মহাসড়ক। মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন খালের ওপর প্রায় এক দশক আগে ঝুঁকিপূর্ণ ব্রিজটি সংস্কারের জন্য উদ্যোগ নেয় সড়ক ও জনপথ বিভাগ। ওই সময় সড়কের পাশে বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়। সেই ব্রিজ দিয়েই এতোদিন যানবাহন চলাচল করছিল। তবে অস্থায়ী বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় বরিশালের সঙ্গে নেছারাবাদ ও বানারীপাড়ার সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

আমারসংবাদ/এমএস