Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সুগন্ধা নদীতে বিলীনের পথে ২০ হাজারোধিক মানুষের বসতবাড়ি

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি 

সেপ্টেম্বর ১৫, ২০২১, ০২:১৫ পিএম


সুগন্ধা নদীতে বিলীনের পথে ২০ হাজারোধিক মানুষের বসতবাড়ি

বরিশালের সুগন্ধা নদীর অব্যাহত ভাঙনে বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর ইউনিয়নের রমজানকাঠী মাধ্যমিক বিদ্যালয় ও স্থানীয় মসজিদ-মাদ্রাসাসহ ২০ হাজার মানুষের বসতবাড়ি নদী গর্ভে বিলীনের পথে। এতে নদী লাগোয়া বাসিন্দাদের মধ্যে দিন-রাত ভাঙন আতঙ্ক বিরাজ করছে।

এদিকে নদী ভাঙন প্রতিরোধে বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রমজানকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন স্থানীয় বাসিন্দারা।  

‘রিলিফ চাই না, মাথা গোঁজার ঠাই চাই’ এই স্লোগানকে সামনে রেখে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর ইউনিয়নের রমজানকাঠি ও চরআলগিসহ তিনটি গ্রামের বাসিন্দাদের অংশগ্রহনে অনুষ্ঠিত ওই মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন ইউনিয়ন চেয়ারম্যান কামরুল আহসান হিমু খান। 

মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, রমজানকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, স্থানীয় সাংবাদিক মোঃ জামাল হোসেন খাঁন, স্থানীয় ইউপি সদস্য মোঃ মিরন প্রমূখ।

বক্তারা বলেন, অতিদ্রুত সুগন্ধার এই অব্যাহত ভাঙন প্রতিরোধ করা না হলে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর’র নিজ গ্রামসহ আশপাশের আরও তিনটি গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, হাট বাজারসহ কমপক্ষে ২০ হাজার মানুষের আশ্রয়স্থল নদী গর্ভে বিলীন হয়ে যাবে।

আমারসংবাদ/কেএস