Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

সিলেট সিটির ৮৩৯ কোটি টাকার বাজেট পেশ 

সিলেট প্রতিনিধি 

সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৭:৫৫ এএম


সিলেট সিটির ৮৩৯ কোটি টাকার বাজেট পেশ 

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ২০২১-২০২২ অর্থবছরে ৮৩৯ কোটি ২০ লাখ ৭৬ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।  

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সিলেট নগরের আমান উল্লাহ কমিউনিটি সেন্টারের হলরুমে সংবাদ সম্মেলনে তিনি এই বাজেট ঘোষণা করেন। 

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট নগরের নাগরিকদের অধিকতর সুযোগ-সুবিধা ও সেবা প্রদান নিশ্চিতের লক্ষ্যকে সামনে রেখে এবার সর্বমোট ৮৩৯ কোটি ২০ লাখ ৭৬ হাজার টাকা আয় ও সমপরিমাণ টাকা ব্যয় ধরে বাজেট প্রণয়ন করা হয়েছে।

মেয়র আরিফ বলেন, নগরবাসী নিয়মিত হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য বকেয়া পাওনা পরিশোধ করলে বাজেট বছরে সিটি করপোরেশনের নিজস্ব খাতে আয় হবে ৮২ কোটি ২৩ লাখ ৬১ হাজার টাকা। 

বাজেট ঘোষণা অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলওয়াত করেন হাফেজ মাওলানা আব্দুর নূর, গীতা পাঠ করেন সুধাময় চক্রবর্তী, বাইবেল পাঠ করেন ফাদার ডিকম নিঝুম শার্মা ও ত্রিপিটক থেকে পাঠ করেন আনন্দ ভিক্ষ।

সংবাদ সম্মেলনে মেয়র আরিফুল হক আরও বলেন, আমরা বীরের জাতি, আমরা আমাদের লড়াকু মনোভাবকে সঙ্গী করে সিলেটের সকল মানুষের সহযোগিতা নিয়ে করোনা চ্যালেঞ্জ মোকাবিলা করে এবং শত ঝুঁকি উপেক্ষা করে সিলেটের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাচ্ছি। সাম্প্রদায়িক সম্প্রীতির এই সিলেটে দলমত ধর্মবর্ণ নির্বিশেষে সবাই এক মঞ্চে দাঁড়িয়ে যেভাবে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছেন তা অতুলনীয়। এই একতাই আমাদের সিলেটের বড় শক্তি। এই একতা, এই সাহস আমাদেরকে 'নতুন সিলেট' গড়ার স্বপ্ন দেখাচ্ছে। 

২০২১-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষণা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, কাউন্সিলরবৃন্দ, নাগরিক সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা।

আমারসংবাদ/কেএস