Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধু’র ছবি কোনো ব্যক্তির নয়, এটি বাংলাদেশের ছবি: প্রতিমন্ত্রী 

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি 

সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৯:৪৫ এএম


বঙ্গবন্ধু’র ছবি কোনো ব্যক্তির নয়, এটি বাংলাদেশের ছবি: প্রতিমন্ত্রী 

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ‘এটি কোনো ব্যক্তির নয়, এটি বাংলাদেশের ছবি, আর্দশের ও অনুপ্রেরণার ছবি’। ব্যক্তিকে অতিক্রম করে তা হয়েছে উঠেছে আমাদের সকল প্রেরণার উৎস।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ আওয়ামী লীগ কামরাবাদ ইউনিয়ন শাখা আয়োজিত প্রয়াত আবুল কালাম মন্ডল এর স্মরণে নানা কর্মসূচির মধ্যে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তা্র বক্তব্যে শোক সভায় অশ্রুসিক্ত নয়নে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে যারা দেখেছেন তারা সৌভাগ্যবান, যারা দেখি নাই বা দেখে নাই সেই ভবিষ্যৎ প্রজন্মের জন্য প্রতি ঘরে ঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর এর ছবি রাখা উচিত। ইতিহাসের হাত ধরেই আমরা উন্নয়নের মহাসড়কে, আমাদের যেতে হবে সমৃদ্ধির সর্বোচ্চ শিখরে। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয়, বিশ্বে মুক্তিকামী মানুষের জন্য এক অনন্য ইতিহাস। একটি ছবি যখন অনুপ্রাণিত করে, সেই ছবি আমাদের দৃষ্টিতে থাকা উচিত। কোনো রাজনৈতিক উদ্দেশ্যে নয়, নিজেকে আদর্শবান ও নৈতিকতায় বলীয়ান করে অন্যায়ের প্রতিবাদী হতে সাহস যোগাবেও বলে তিনি উল্লেখ করেন।  

শোক সভায় কামরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক নূরুল ইসলাম পরিচালনা করেন। এতে বিশেষ অতিথি হিসেবে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ্য হারুন অর রশিদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, পৌর মেয়র মনির উদ্দিন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক।

এ ছাড়াও আরও বক্তব্য রাখেন-উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল গনি, সাবেক জিএস আব্দুস সালাম, পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান,উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম, কামরাবাদ ইউপি চেয়ারম্যান মনছুর আলী খান প্রমূখ বক্তব্য রাখেন। 

শোকসভায় আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কমী ও প্রয়াত আওয়ামী লীগ কর্মী আবুল কালাম মন্ডলের পরিবার পরিজন সহ সহকর্মী বন্ধু-বান্ধবগণ উপস্থিত ছিলেন। পরে বিকেলে পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় আংশ গ্রহণ করেন।

আমারসংবাদ/কেএস