Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মাধবপুরে নকশা বহির্ভূত ইমারত নির্মাণ কাজ বন্ধে পৌর কতৃপক্ষের নোটিশ

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৩:০০ পিএম


মাধবপুরে নকশা বহির্ভূত ইমারত নির্মাণ কাজ বন্ধে পৌর কতৃপক্ষের নোটিশ

হবিগঞ্জের মাধবপুর পৌর সভার শ্যামলিপাড়া আবাসিক এলাকায় পৌরসভার অনুমোদিত নকশা বহির্ভুত ইমারত নির্মাণ কাজ বন্ধকরণ ও অপসারণ করতে সুশান্ত পাল নামে এক ব্যাক্তি কে নোটিশ করেছে পৌর কতৃপক্ষ। গত ৮ সেপ্টেম্বর পৌর সহকারী প্রকৌশলী মোঃ সহিদুল ইসলাম এ নোটিশ প্রেরণ করেন। সুশান্ত পাল কোন জায়গা না ছেড়ে ইমারত নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। যা স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ ইমারত আইন ১৯৫২ ও ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ এর পরিপন্থী। অবিলম্বে নির্মাণ কাজ বন্ধ করতে ও নকশা বহির্ভূত অংশ ভেঙে ফেলে অপসারণ করার জন্য নোটিশ করা হয়। 

স্থানীয় বাসিন্দা স্বপন রায় জানান, সুশান্ত পাল পুলিশে চাকুরি করে, সুশান্ত পাল তার বাসার পাশে ভবন করছে। তার বাসা থেকে ১৫ ইঞ্চি জায়গা ছাড়লেও এখন সুশান্ত পাল সেই জায়গাও দখল করতে চাইছে। বিষয়টি নিয়ে থানা পুলিশ সহ একাধিকবার বসা হয়। আমরা প্রতিবাদ করলে ভয় দেখায়। 

সুশান্ত পাল জানান, আমরা চাকরিজীবী মানুষ আমরা অন্যায় করতে পারি না। উভয় পক্ষের সাথে দুই বার বসা হয়েছে। শালীসে যে রায় হয়েছে স্বপন রায় ও রিমন বণিক মানতে চাইছে না। একটি গেইট নিয়ে নোটিশ করা হয়। গেইটি ভেঙে যে ভাবে করার নিয়ম রয়েছে সে ভাবে করা হবে। 

মাধবপুর পৌরসভার  সহকারী প্রকৌশলী সহিদুল ইসলাম জানান, ভবন টা পরিদর্শন করি। এতে দেখলাম যে ভবনটা কিছুটা নকশা বহির্ভূত কাজ করা হয়েছে। তাকে নোটিশ দিয়ে এটি বন্ধ রাখতে বলেছি। নোটিশ না মেনে কাজ করলে প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

আমারসংবাদ/কেএস