Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

দূর্গাসাগরে বড়শিতে ধরা পড়লো ৩০ কেজি ওজনের কাতলা

বরিশাল প্রতিনিধি

সেপ্টেম্বর ১৭, ২০২১, ০১:২৫ পিএম


দূর্গাসাগরে বড়শিতে ধরা পড়লো ৩০ কেজি ওজনের কাতলা

বরিশালের বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘিতে মৎস শিকারির বড়শিতে ধরা পড়ছে ৩০ কেজি ওজনের বিশাল আকৃতির একটি কাতলা মাছ।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টার দিকে বাপ্পি সরদার নামের এক শৌখিন মৎস্য শিকারির বড়শিতে মাছটি ধরা পড়ে। এরপর প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর মাছটি দিঘির পাড়ে তুলতে সক্ষম হন তিনি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, মাছটি পাড়ে তোলার পর থেকেই কৌতূহলী মানুষের ভিড় জমে যায়। 

গত ১০ বছরে দুর্গাসাগর দিঘিতে এতো বড় মাছ পাওয়া যায়নি। সর্বশেষ গত ১৪ জুন এ দিঘিতে ২৫ কেজি ওজনের একটি কাতলা ধরা পড়েছিল। সোহেল জমাদ্দার নামের এক শৌখিন মৎস্য শিকারি ওই মাছ ধরেছিলেন।

বরগুনার কলেজ রোড এলাকার বাপ্পি সরদার সাংবাদিকদের জানান, গতকাল বিকেলে তিনি ও তাঁর বন্ধুরা টিকিট কিনে মাছ শিকারে অংশ নেন। রাত ১১টার দিকে তিনি টের পান তাঁর বড়শিতে বড় ধরনের একটি মাছ আটকা পড়েছে। 

এরপর তিনি বন্ধুদের সহায়তায় প্রায় তিন ঘণ্টা পর মাছটি বশে আনেন। মাছটি বড়শিতে বেঁধার পর থেকেই পুরো দিঘি এলাকায় বেশ হইচই লেগে যায়।

মাছ শিকারি বাপ্পি সরদার বলেন, ‘এতো বড় মাছ ধরার পর অসম্ভব আনন্দ লাগছিল। কারণ, এত বড় কাতলা মাছ আমার বড়শিতে কখনো আটকা পড়েনি। আজ সন্ধ্যায় দুদিনের মাছ ধরার সময়সীমা শেষ হলে এলাকায় গিয়ে মাছটি কেটে বন্ধুদের মধ্যে ভাগ করে নেব।’

আমারসংবাদ/এআই