চলতি মাসেই উদ্বোধন লেবুখালী পায়রা সেতু

চলতি মাসেই দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের লেবুখালী পায়রা সেতু যানচলাচলের জন্য খুলে দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি সেতুটি উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মোঃ নজরুল ইসলাম।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় লেবুখালী পায়রা সেতু নির্মাণ প্রকল্প পরিদর্শনে এসে তিনি একথা বলেন। 

এসময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোঃ আব্দুল মালেক, উপসচিব সুলতানা ইয়াসমিন, মোঃ সামিমুজ্জামান, ফারজানা জেসমিন, পটুয়াখালীর জেলাপ্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মোহাম্মদ তারেক ইকবাল, বরিশাল বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন, বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস, দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান ও প্রকল্প পরিচালক এম.এ হালিমসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বরিশাল-পটুয়াখালী- মহাসড়কের ২৭ কিলোমিটারে পায়রা নদীর ওপর‘ লেবুখালী সেতু’ নির্মাণের মধ্যে দিয়ে উপকূলের ৫০ লাখ মানুষের স্বপ্ন পূরণ হতে চলেছে। ইতোমধ্যে ৩১টি পিয়ারে সেতুটি এখন দৃশ্যমান। এখন চলছে ঘষা-মাজা রং আর লাইটিংসহ সাজসজ্জার শেষ সময়ের প্রস্তুতির কাজ। 

ব্রিজটির প্রাক্কলিত নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ১৫শ’ কোটি টাকা। ব্রিজটি যানচলাচলে উম্মুক্ত হলে পটুয়াখালী-বরগুণা জেলাসহ উপকূলীয় অঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় সৃষ্টি হবে অভূতপূর্ব উন্নয়ন। খুলে যাবে প্রাকৃতিক সৌন্দর্যেও লীলাভূমি পর্যটন কেন্দ্র কুয়াকাটার সম্ভাবনার দ্বার। 

আমারসংবাদ/এআই