Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে কুপিয়া হত্যা চেষ্টা

সাদুল্লাপুর প্রতিনিধি

সেপ্টেম্বর ১৯, ২০২১, ১০:১০ এএম


সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে কুপিয়া হত্যা চেষ্টা

গাইবান্ধার সাদুল্লাপুরের ভাতগ্রাম ইউনিয়নে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক কাফি সরকারকে ধারালো অস্ত্র ও রড দিয়ে কুপিয়া হত্যার চেষ্টা চালিয়েছে সন্ত্রাসীরা।

গত ১৮ সেপ্টেম্বর ধাপেরহাট থেকে মোটরসাইকেল যোগে নিজবাড়ী ফিরছিলেন সাংবাদিক কাফি সরকার। রাত্রি সাড়ে নয়টার দিকে তিনি ভাতগ্রাম ইউনিয়নের নিজ বাড়ির নিকট মুচির ট্যকানি নামক স্হানে পৌঁছালে ৪/৫ জন সন্ত্রাসী তার উপর অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীরা এ সময় রড ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে।

গঙ্গা নারায়ণপুর গ্রামের কফিল সরকারের পুত্র ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক কাফি সরকারের আত্মচিৎকারে এগিয়ে আসে এলাকাবাসী ওপথচারীরা।

তাকে উদ্ধার করে এলাকাবাসীরা রংপুর পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স পাঠিয়ে দেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রাতেই রংপুর মেডিক্যাল কলেজে পাঠিয়ে দেয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, গত কিছু দিন পূর্বে সাংবাদিক কাফি সরকার মোটরসাইকেল চুরির সিন্ডিকেট কে নিয়ে একটি নিউজ প্রকাশ করে। সেই নিউজের সূত্র ধরে পুলিশ উক্ত সিন্ডিকেটের মূল হোতাকে গ্রেপ্তার করে। সম্প্রতি সেই মোটরসাইকেল চুরির সিন্ডিকেটের সদস্যরা জেলহাজত থেকে বেরিয়ে এসে তার উপর বর্বরোচিত হামলা চালিয়েছে বলে দাবি তার পরিবারের।

তার উপর বর্বরোচিত হামলার নিন্দা ও সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তারের দাবি তুলেছে উপজেলা কর্মরত গণমাধ্যম কর্মীরা, সুশীল সমাজ, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

সাংবাদিকের উপর হামলার বিষয়ে সাদুল্লাপুর থানার নবাগত থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় বলেন, হামলার বিষয়ে আমি জেনেছি। অভিযোগ না হলেও দোষীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

আমারসংবাদ/কেএস