Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

নতুন নিয়মে পুলিশে চাকরির সুযোগ!

কুমিল্লা প্রতিনিধি

সেপ্টেম্বর ২১, ২০২১, ০১:৫০ পিএম


নতুন নিয়মে পুলিশে চাকরির সুযোগ!

কুমিল্লায় ১৭টি উপজেলায় এবার নতুন নিয়মে পুলিশ কনস্টেবলে চাকরি পাবে ১১২ জন। মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নিয়োগের জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে। ১০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আবেদন গ্রহণ করা হবে আগামী ৭ অক্টোবর বিকাল ৫টা পর্যন্ত। 

এ উপলক্ষ্যে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ নিয়োগ প্রক্রিয়ায় সারা দেশে ৩ হাজার নারী ও পুরুষকে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে কুমিল্লা জেলা থেকে নিয়োগ পাবেন ১১২ জন। যার মধ্যে ৯৫ জন পুরুষ এবং ১৭ জন নারী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন নিয়মে তিনটি ধাপ সফলভাবে উত্তীর্ণ প্রার্থীরাই চাকরির জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। 

ধাপ তিনটি হচ্ছে- ফিজিক্যাল টেস্ট অর্থাৎ শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা। এর মধ্যে শারীরিক পরীক্ষার জন্য রয়েছে ৭টি ইভেন্ট। এগুলো হচ্ছে ২ শ’ মিটার দৌড়, পুশআপ, লং জাম্প, হাই জাম্প, ১৬০০ মিটার দৌড়, ড্র্যাগিং এবং রোপ ক্লাইমিং। সংবাদ সম্মেলন শুরুর পূর্বে এ সংক্রান্ত একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম জানান, নতুন নিয়মে পুলিশ কনস্টেবল নিয়োগের সিদ্ধান্তটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এর ফলে মেধাবী এবং যোগ্য ব্যক্তিরাই বাংলাদেশ পুলিশের একজন গর্বিত সদস্য হতে পারবেন। 

তিনি বলেন, এ নিয়োগটাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কিছুতেই তা কালিমাযুক্ত করতে দেয়া হবে না। যোগ্য ও স্বচ্ছ প্রার্থীদের জন্য পুলিশের চাকরি পাওয়ার এটি সুবর্ণ সুযোগ। সবাইকে সঠিক তথ্য প্রদানের মাধ্যমে নির্ভুলভাবে আবেদন ফরম পূরণের আহবান জানান তিনি। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কাজী মোঃ আবদুর রহীম অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম. তানভীর আহমেদ) অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আফজাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রাজন কুমার দাস ও ডিআইও-১ মনির আহাম্মদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস