Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বাবুগঞ্জে করোনার বন্ধে স্কুলের গাছ বিক্রির অভিযোগ

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

সেপ্টেম্বর ২২, ২০২১, ০৭:০০ এএম


বাবুগঞ্জে করোনার বন্ধে স্কুলের গাছ বিক্রির অভিযোগ

বরিশালের বাবুগঞ্জ উপজেলার তিলেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের সরকারি গাছ বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও ওই শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, তিলেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ করোনা মহামারিতে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার সুযোগে বিদ্যালয়ের লক্ষাধিক টাকার গাছ গোপনে বিক্রি করে দিয়েছেন। 

বিষয়টি বেশ কয়েকদিন প্রধান শিক্ষক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ধামাচাঁপা দিয়ে রাখেন। কিন্তু দীর্ঘদিন পর হলেও গত ১২ সেপ্টেম্বর বিদ্যালয় খোলার পর বিষয়টি স্থানীয়দের নজরে আসে। পরবর্তীতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে এলাকাবাসী একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

উপায়ান্তুর না পেয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক অতিসম্প্রতি সোনালী ব্যাংক খানপুরা শাখায় ট্রেজারী চালানের মাধ্যমে মাত্র ২৪ হাজার টাকা জমা দিয়েছেন। কিন্তু স্থানীয়দের অভিযোগ লক্ষাধিক টাকার গাছ বিক্রি করলেও মাত্র ২৪ হাজার টাকা জমা দিয়ে বাকি টাকা প্রধান শিক্ষক আত্মসাত করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, ঝড়ে বিদ্যালয়ের কিছু গাছ ভেঙ্গে পরেছিলো। পরবর্তীতে আমি গাছগুলো বিক্রি করে টাকা ট্রেজারী চালানের মাধ্যমে জমা দিয়েছি।

প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগের বিষয়ে খোঁদ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম জানান, প্রধান শিক্ষক আবুল কালামের আজাদের বিরুদ্ধে  স্লিপ কার্যক্রম ও ক্ষুদ্র মেরামতের নামে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।

আমারসংবাদ/এআই