Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

জোয়ার এলেই পানিতে ডুবে যায় ‘খানাখন্দে ভরা সড়ক’

বরিশাল ব্যুরো

সেপ্টেম্বর ২২, ২০২১, ০৯:০০ এএম


জোয়ার এলেই পানিতে ডুবে যায় ‘খানাখন্দে ভরা সড়ক’

জোয়ার হলেই পানিতে ডুবে যায় বরিশাল সদর উপজেলার তালতলী থেকে চরবাড়িয়া ইউনিয়নের লামছড়ি গ্রামের প্রায় ৬ কিলোমিটার সড়ক। জোয়ারের সময় পানির নিচে থাকে কীর্তনখোলা নদী আর আড়িয়াল খাঁ নদের তীর সংলগ্ন সড়কটির প্রায় দুই কিলোমিটার অংশ। 

এছাড়া সড়কের এই অংশের পুরোটাই খানাখন্দ। স্থানীয় লোকজন ইট ও পাথর ফেলে কোনো রকমে চলাচলের ব্যবস্থা করলেও সরকারিভাবে গ্রহণ করা হয়নি কোনো পদক্ষেপ। এতে প্রায় ৫ বছর ধরে জনগুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছেন কয়েক হাজার মানুষ।

ভুক্তভোগীদের অভিযোগ, সংস্কারের অভাবে সড়কটি মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিনই ঘটে ছোট-বড় অসংখ্য দুর্ঘটনা। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে দীর্ঘদিন থেকে সড়কটি সংস্কারের জন্য দাবি জানিয়ে আসলেও কোনো প্রতিকার মেলেনি।

সরেজমিনে লামছড়ি এলাকায় গিয়ে দেখা গেছে, নদীর তীরবর্তী সড়কটি জোয়ার আসলেই পানির নিচে তলিয়ে যায়। এসময় সড়কের ওপর হাঁটু সমান পানি জমে যায়। এছাড়া সড়কের প্রায় দুই কিলোমিটার অংশে চলাচলের উপায় নেই বললেই চলে। পুরোটাই ভাঙা ও খানাখন্দে ভরা।

চরবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মাহতাব হোসেন সুরুজ বলেন, সড়কটির বেহাল অবস্থার বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের একাধিকবার অবহিত করা সত্বেও কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

বরিশাল সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান বলেন, তালতলী থেকে লামছড়ি সড়কের কাজ খুব শীঘ্রই শুরু করা হবে। এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে দ্রুত এর সমাধানের চেষ্টা করা হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।