Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জ পৌর আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি 

সেপ্টেম্বর ২৪, ২০২১, ১০:৫৫ এএম


চাঁপাইনবাবগঞ্জ পৌর আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত 

বাংলাদেশ আওয়ামী লীগ, চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) শহরের পুরাতন স্টেডিয়ামে এই সম্মেলন অুনষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জননেত্রী শেখ হাসিনা বিদেশ থেকে বাংদেশের জন্য সুনাম কুড়িয়ে আনেন, আর বিএনপি কুড়িয়ে আনে দুর্নাম। 

তিনি আরও বলেন, রোহিঙ্গা সমস্যা, কোভিড-১৯ মোকাবেলা, ৮০ শতাংশ মানুষের জন্য ভ্যাক্সিনের ব্যবস্থা, করা হয়েছে। তিনি পদ্মা সেতুসহ বিভিন্ন অর্জনের কথা তুলে ধরেন। 

সম্মেলনের কাউন্সিলরদের উদ্দেশ্যে তিনি বলেন, ত্যাগী ও দুর্দিনের পরিক্ষিত নেতাদের নেতৃত্বে আনতে হবে,উড়ে এসে জুড়ে বসাদের নেতৃত্বে আনলে  আওয়ামী লীগের বিপদের দিনে হাজার পাওয়ারের আলো জ্বালিয়ে খুঁজে পাওয়া যাবে না তাদের। সম্মেলনে বিশেষ বিশেষ অতিথির বক্তব্য দেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগের দ্বায়িত্ব প্রাপ্ত নেতা এস এম কামাল হোসেন। 

তিনি বলেন, বাংলাদেশে শেখ হাসিনা যা হারিয়েছেন আমরা তা হারাইনি। আমরা পেয়েছি। আমি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সারা দেশে আমাকে চেনে। আমার আমার বাপের নাম কেউ জানে না। কিন্তু আমাকে সবাই চেনে। শেখ হাসিনা হারিয়েছেন তার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, হারিয়েছেন মহয়ষি নারী তার বেগম ফজিলাতুন্নেসা মুজিবকে। তিনি হারিয়েছেন পরিবারের ১৮ জন সদস্যকে। শেখ হাসিনা দেশে এসে সেই বাড়িতে ঢুকতে পারেননি। সেই বাড়িতে রক্ত আর রক্ত। 

এসএম কামাল বলেন, স্বাস্থ্য খাতের উন্নয়ন কে করেছে, শেখ হাসিনা করেছে, কমিউনিটি ক্লিনিক দিয়ে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে কে, শেখ হাসিনা। শেখ হাসিান আজ ঘরেঘরে বিদ্যুৎ দিয়েছে। বছরের শুরুতে এক সেট বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছেন শেখ হাসিনা। বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা মুক্তিযোদ্ধা ভাতা কে দিয়েছেন? শেখ হাসিনা দিয়েছেন। একটি বাড়ি একটি খামার কে দিয়েছেন শেখ হাসিনা দিয়েছেন। এই করোনা পরিস্থিতির মধ্যেও যাদের ঘর নেই জমি নেই তাদেরকে জমি দিয়েছেন ঘর দিয়েছেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকায় ৩শ বস্তিবাসীকে ফ্ল্যাট দিয়েছেন শেখ হাসিনা। 

সম্মেলনে আরও বক্তব্য দেন, রাজশাহী বরেন্দ্র উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান বেগম আক্তার জাহান,আব্দুল আওয়াল শামিম।

এ ছাড়াও বক্তব্য দেন সম্মেলনের উদ্বোধক ও জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) জিয়াউর রহমান,  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, সহ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন। 
এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী, মহানগর আওয়ামী লীগের সভাপতি ডাবলু সরকার, জেলা পরিষদ চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) আসরাফুল হকসহ মুক্তিযোদ্ধা ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে একই জায়গায় কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে আগামী ৩ বছরের জন্য সভাপতি ও সম্পাদক নির্বাচনে ভোট ছলছিল।  

আমারসংবাদ/কেএস