Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বালিয়াকান্দিতে গাছ কাটতে গিয়ে বিস্ফোরণ, আহত ৩

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৬, ২০২১, ১০:৩৫ এএম


বালিয়াকান্দিতে গাছ কাটতে গিয়ে বিস্ফোরণ, আহত ৩

রাজবাড়ীর বালিয়াকান্দিতে গাছ কর্তন করতে গিয়ে বোমার বিস্ফোরণে নারীসহ ৩জন আহত হয়েছে।

আহতরা হলেন, উপজেলার নারুয়া ইউনিয়নের বিলটাকাপোড়া গ্রামের আঃ কাদেরের স্ত্রী আলেয়া বেগম (৩৫), বাকসাডাঙ্গী গ্রামের কাঠুরিয়া আবদার হোসেন (৪৫), ও খাটিয়াগাড়া গ্রামের জলিল মন্ডলের ছেলে জিন্নাফ মন্ডল (৩৫)। আহতদের মধ্যে আলেয়া বেগম ও আবদার হোসেনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জিন্নাফ মন্ডল নারুয়া বাজারে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার নারুয়া ইউনিয়নের বিলটাকাপোড়া গ্রামের সদর আলীর বাড়ির পুকুর পাড় থেকে গাছ কর্তন করতে গিয়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পুকুর চালা থেকে মেহগনি গাছ কর্তন করার জন্য গাছের গোড়া খুড়তে থাকে। একপর্যায়ে বিস্ফোরণে ৩জন মারাত্মক আহত হয়। 

নারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম জানান, বিলটাকা পোড়ার সদর আলী সরদারের বাড়ির পুকুর পাড়ের মেহগনি গাছ কাটার সময় গাছের গোড়ার দিকে কোপ দিলে বিস্ফোরণ হয়। এ সময় গাছ কাটার কাজে ব্যাস্ত থাকা দুই ব্যাক্তি ও তাদের পানি খাওয়াতে আসা এক মহিলাসহ ৩জন আহত হয়েছে। গাছের নিচের দিকে জিআই পাইব দেখা গেছে। শুনেছেন কুড়ালের কোপ লাগার পরই সেটি বিস্ফোরিত হয়। হয়তো সেখানে পাইপের মাধ্যমে বোমা জাতীয় কোন বস্তু ছিল। পুলিশ ঘটনাস্থলে এসে কারণ উদঘাটনের চেষ্টা করছে।

বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামান জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। গাছ কাটার সময় বোমা জাতীয় কোন বস্তুর বিস্ফোরণে ৩ জন আহত হয়েছে বলেও তিনি জানান।

আমারসংবাদ/কেএস