Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

কুমিল্লার আদালতে হাজিরা দিলেন মামুনুল হক

কুমিল্লা প্রতিনিধি

সেপ্টেম্বর ২৬, ২০২১, ০৩:০৫ পিএম


কুমিল্লার আদালতে হাজিরা দিলেন মামুনুল হক

কুমিল্লার চান্দিনায় প্রশাসনের অনুমতি ছাড়া আয়োজিত মাহফিলে অংশ গ্রহণ এবং উসকানি মূলক বক্তব্য দেওয়ার অভিযোগে পুলিশের মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহা সচিব মাওলানা মামুনুল হক ও হেফাজতে ইসলামের নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী কুমিল্লায় আদালতে হাজিরা দিয়েছেন। 

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ১১.৪৫ টায় কুমিল্লার ৭নংআমলী আদালতে তারা হাজিরা দেন। আদালতের বিচারক ইরফানুল হক চৌধুরী এ মামলায় আগামী ২৩ ডিসেম্বর পরবর্তী হাজিরার দিন ধার্য্য করেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট নুরুল ইসলাম।

এদিকে মামুনুল হককে আদালতে তোলার সংবাদে উৎসুক জনতার ভিড় তৈরি হয়। পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী আদালতে ব্যাপক নিরাপত্তা জোরদার করে। পরে কারাগার থেকে প্রিজনভ্যানে করে মামুনুল হক ও খালিদ সাইফুল্লাহ আইয়ুবীকে ১১.৪৫ মিনিটে হাজিরার জন্যআদালতে তোলেন। ৫ মিনিট পর ১১.৫০ মিনিট পরবর্তীতে আবারও আদালত থেকে প্রিযজন ভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়া হয়। এর আগে গত শুক্রবার দুপুর ১২টায় ঢাকা থেকে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানামামুনুল হক ও হেফাজতে ইসলামের নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে সড়কপথেকুমিল্লার কেন্দ্রীয় কারাগারে আনা হয়। বর্তমানে তারা এখানেই রয়েছেন।

কুমিল্লার কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শাহজাহান আহমেদ বলেন, কুমিল্লার চান্দিনায় একটি মামলাসহ কুমিল্লায় করা একাধিক মামলার আসামী হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। কুমিল্লা আদালতে মামলার হাজিরা থাকায় গত শুক্রবার মাওলানা মামুনুল হক ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে কুমিল্লার কারাগারে আনা হয়। 

উল্লেখ্য, গত ২০২০ সালের ১৫ ডিসেম্বর কুমিল্লার চান্দিনার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় একমাহফিলের আয়োজক ও অতিথিদের বিরুদ্ধে ১৭ ডিসেম্বর পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। এ ছাড়া ওই মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীসহ ছয়জনকে আসামি করা হয়।

আমারসংবাদ/কেএস